মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

র‍্যাব-১৫ এক অভিযান চালিয়ে ৮ হাজার পিচ ইয়াবা টেবলেট সহ এক রোহিঙ্গা ইয়াবাকারবারীকে আটক করেছে। শুক্রবার ২৯ জানুয়ারী সন্ধ্যা ৬ টা ২৫ মিনিটের দিকে এ অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টেকনাফের রঙ্গিখালী গ্রামের মঈনুদ্দিন মেমোরিয়াল কলেজের সামনে কক্সবাজার-টেকনাফ সড়কের উপর থাকাবস্থায় একই উপজেলার ২৬ নম্বর লেদা রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের, এফ ব্লকের, ১৩৮ নম্বর শেডের আবু তাহেরের পুত্র দীল মোহাম্মদ (২৫) র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালানোর সময় র‍্যাব-১৫ এর সদস্যরা তাকে আটক করে। পরে তার স্বীকারোক্তি মতে, তার দেহ তল্লাশী করে র‍্যাব সদস্যরা ৮ হাজার পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করে।

আটক রোহিঙ্গা ইয়াবাকারবারীকে টেকনাফ মডেল থানায় পরবর্তী আইনী প্রক্রিয়ার জন্য উদ্ধার করা ইয়াবা টেবলেট সহ সোপর্দ করা হয়েছে। আটককৃত ইয়াবাকারবারী দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্ত এলাকা থেকে ইয়াবা টেবলেট এনে সারাদেশে বেচাবিক্রি করত বলে র‍্যাব-১৫ এর প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ধৃত ইয়াবাকারবারী দীল মোহাম্মদ’কে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণীর ১০(গ) ধারায় উখিয়া থানায় একটি মামলা দায়ের করে তাকে আদালতে চালান দেওয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে থানা সুত্রে জানা গেছে।