বাংলাট্রিবিউন : প্রাণী বা মানবমূর্তি নির্মাণ বন্ধের দাবি জানিয়েছে হেফাজতে ইসলামের মহাসচিব নূর হোসাইন কাসেমী। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, অন্যথায় দেশবাসীকে সঙ্গে নিয়ে তীব্র গণআন্দোলন গড়ে তোলা হবে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে জামেয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসায় আলেমদের এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হেফাজতের মহাসচিব নূর হোসাইন কাসেমী বলেন, ‘প্রাণীর ভাস্কর্য নির্মাণবিরোধী ঈমানী আন্দোলনকে কেন্দ্র করে মুক্তিযুদ্ধ মঞ্চসহ কিছু কুচক্রী মহল অবিরতভাবে আলেম-উলামার বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছে। শাইখুল হাদীস আল্লামা আজীজুল হক ও মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম সম্পর্কেও চরম আপত্তিকর বক্তব্য দেওয়া হচ্ছে। মহান মুক্তিযুদ্ধে তাদের ভূমিকা নিয়ে অবাস্তব ও ভিত্তিহীন প্রশ্ন তুলে পানি ঘোলা করার অপচেষ্টা করছে। এই অপতৎপরতা সরকারকে অনতিবিলম্বে বন্ধ করতে হবে।’

সভায় উপস্থিত ছিলেন মাওলানা আবুল কালাম, মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা মাহফুজুল হক, মুফতি এনামুল হক, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা রশীদ আহমদ, মাওলানা হাফেজ নাজমুল হাসান, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা আতাউল্লাহ আমীন প্রমুখ।