নিজস্ব প্রতিবেদক,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলার পাহাড়ি অঞ্চলে সরকারি বনভুমির পাহাড় কেটে মাটি লুটের হিড়িক পড়েছে। সর্বশেষ রোববার দুপুরে উপজেলার কাকারা ইউনিয়নের বনবিটের অধীন শাহওমর মাজারের পাশে পাহাড় কেটে মাটি লুটের সময় বনকর্মীরা অভিযান চালিয়ে মাটি ভর্তি একটি ডাম্পার ট্রাক জব্দ করেছে। তবে ওইসময় পাহাড় কাটার সঙ্গে জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার উত্তর বনবিভাগের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম।

বনবিভাগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী রেঞ্জের কাকারা বনবিটের আওতাধীন সংরক্ষিত বনাঞ্চলের পাহাড় কেটে কতিপয় মহল মাটি লুটের কার্যক্রম চালাচ্ছে। বিষয়টি জানতে পেরে বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) মো.তহিদুল ইসলামের নির্দেশে সর্বশেষ রোববার দুপুরে সেখানে অভিযান পরিচালনা করেন সহকারী বনসংরক্ষক মোহাম্মদ.সোহেল রানা। ওইসময় অভিযানে অংশনেন ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম, বনবিট কর্মকর্তা হুমায়ুন কবির এবং বিপুল বনকর্মী এবং নিয়োজিত শ্রমিকরা।

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো.মাজহারুল ইসলাম বলেন, পাহাড় কেটে মাটি লুটের ঘটনাটি জেনে ঊর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। পরবর্তীতে তাদের নির্দেশনার আলোকে রোববার দুপুরে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে মাটি ভর্তি একটি ডাম্পার ট্রাক জব্দ করা হয়েছে। এ ঘটনায় বনবিভাগ থেকে পিওআর মামলা দায়ের করা হয়েছে। অপরাধীদের ব্যাপারে কোন ধরণের ছাড় নেই।