সংবাদদাতা :

শহরের বৃহত্তর টেকপাড়ায় ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭ জুলাই) দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত টেকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় শতাধিক মানুষকে এই সেবা দেয়া হয়।

করোনাকালীন সংকটে মহৎ এই উদ্যোগ নেয় ডাক্তার তামিম হাসান, সাংবাদিক এইচ,এম নজরুল ইসলাম, সাংবাদিক এম.এ আজিজ রাসেল, জেলা ছাত্রলীগ নেতা আনছারুল করিম ও যুবনেতা এনামুল কবির। এসময় উপস্থিত ছিলেন কারা পরিদর্শক রেবেকা সুলতানা আইরিন। ক্যাম্পে সার্বিক সহযোগিতা করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা নুরুন নবী।

ফ্রি চিকিৎসা নিতে আসা সালমা জানান, করোনা জন্য ডাক্তার দেখানো যাচ্ছে না। এখানে ফ্রি চিকিৎসা ক্যাম্পের খবর পেয়ে ছুটে আসি। চিকিৎসার পাশাপাশি পেয়েছি বিনামূল্যে ওষুধ।

চিকিৎসা নিতে আসা কালু সওদাগর বলেন, এটি সত্যিই মহৎ উদ্যোগ। আয়োজকরা মানুষের দোয়া পাবে। ঘরের কাছে ভাল ডাক্তার পেয়ে আমার উপকৃত হয়েছে।

আয়োজকেরা জানান, করোনাকালীন সংকটে পাড়া-মহল্লায় ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে তিন মানবিক উদ্যোক্তা। তারা হলেন সাংবাদিক এইচ এম নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগ নেতা আনছারুল করিম, যুবনেতা এনামুল কবির।

ইতোমধ্যে কক্সবাজার পৌরসভার ১, ২, ৩, ৪, ৫, ৬ ও ঝিলংজা ইউনিয়নের বড়ছড়া, হিমছড়ি, দরিয়া নগরসহ অন্যান্য দুর্গম এলাকার মানুষকে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

কক্সবাজার নাগরিক আন্দোলনের সদস্য সচিব ও তরুণ উদ্যেক্তা সাংবাদিক এইচ এম নজরুল ইসলাম জানান, হাসপাতালগুলোতে ডাক্তার নেই। অধিকাংশ মানুষ বর্তমানে চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে। তাই জেলা ছাত্রলীগ নেতা আনছারুল করিম যুবনেতা এনামুল কবিরদের মতো তরুণ উদ্যোক্তাদের সাথে নিয়ে চলছে চিকিৎসা বঞ্চিত মানুষের খোঁজে ফ্রি চিকিৎসা সেবা ও ফ্রি ওষুধ বিতরণের কাজ। তবে এ জন্য ডাক্তার তামিম হাসান সকলের প্রশংসা পাওয়ার যোগ্য। সে না হলে মানবিক এই কাজ করা যেত না।