এম.আলী হোসেন চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে বয়স্ক,বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীরা আগামী ৭জুনের মধ্যে অনলাইনে ডাটা এন্ট্রির জন্য নোটিশের মাধ্যমে আহ্বান ও সতর্কবার্তা জানিয়েছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা হামিদুল্লাহ মিয়া । সমাজসেবা অধিদপ্তর থেকে ভাতাভোগীদের সচেতনতার জন্য সাংবাদিকদের কাছে এই তথ্য জানিয়েছেন ।

তিনি বলেন G2P Payment এর আওতায় বয়স্ক,বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধী ভভাতাভোগীর ডাটা এন্ট্রির জন্য সংক্রান্ত নোটিশ দেওয়া হয়েছে ।চকরিয়া উপজেলা আওতাধীন ১৮ টি ইউনিয়ন ও চকরিয়া পৌরসভার অন্তর্ভুক্ত যে সকল বয়স্ক,বিধবা, ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগী এখনো MIS অন্তর্ভুক্ত হননি তাদেরকে আগামী ৭জুনের মধ্যে সংশ্লিষ্ট ইউনিয়ন/ পৌরসভার উদ্যোক্তা অথবা উপজেলা সমাজসেবা কার্যালয়ে যোগাযোগ করে আবশ্যিকভাবে অন্তর্ভুক্ত হওয়ার জন্য নির্দেশনা দেওয়া গেল।

এর পূর্বেও ইউনিয়ন পর্যায়ে দুই বার ও উপজেলা সমাজসেবা কার্যালয়ে দুইবার MIS এন্ট্রি কার্যক্রম পরিচালনা করা হয়।তারপরেও যে সকল ভাতাভোগী এখনো MIS অন্তর্ভুক্ত হননি তাদের জন্য এই নির্দেশনা।
এরপর আর কোন সময় বৃদ্ধির সুযোগ নেই। অনলাইনে ডাটা এন্ট্রি না করলে সুবিধাভোগীদের সুবিধা থেকে বঞ্চিত হয়ে যাবে। ফলশ্রতিতে যদি কোন ভাতাভোগী ভাতা থেকে বঞ্চিত হোন তাহলে কর্তৃপক্ষ দায়ী করতে পারবে না বলে জানিয়েছেন।