শাহেদ মিজান, সিবিএন:

করোনা আক্রান্ত কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের দুই ব্যক্তিগত সহকারীও করোনা আক্রান্ত হয়েছেন। তারা হলেন সহকারী এবি ছিদ্দিক ও খোকন শাহেদুল আলম রানা। আজ সোমবার (১ জুন) তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে। তারা দুজনই ৩০ মে পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। মেয়র মুজিবুর রহমানের প্রেস সেক্রেটারি আহসান সুমন এই তথ্য নিশ্চিত করেছেন।

আহসান সুমন জানান, ২৮ মে মেয়র ‍মুজিবুর রহমানে করোনা পজেটিভ ধরা পড়লে ওই দিনই তাঁর দুই ব্যক্তিগত সহকারী এবি ছিদ্দিক খোকন ও শাহেদুল আলম রানা নমুনা জমা দেন। একই সাথে মেয়রের তিন সন্তানেরও নমুনা পরীক্ষার জন্য দেয়া হয়। তবে আজ  সোমবার (১জুন) এবি ছিদ্দিক খোকন ও শাহেদুল আলম রানার রিপোর্ট পাওয়া যায়। রিপোর্টে তাদের করোনা পজেটিভ আসে। তবে একই দিন নমুনা জমা দিলেও মেয়রের তিন সন্তানের রিপোর্ট এক সাথে পাওয়া যায়নি।

তিনি আরো জানান, মেয়রের করোনা ধরা পড়ার পর থেকেই এবি ছিদ্দিক খোকন নিজ বাসায় কোয়ারাইন্টাইনে আছেন। তবে শাহেদুল আলম রানা মেয়র ও তার স্ত্রীর সাথে ঢাকায় রয়েছেন। আক্রান্ত হলেও দুইজন শারীরিকভাবে সুস্থ রয়েছেন। দ্রুত করোনা মুক্ত হওয়ার তারা সকলের কাছে দোয়া চেয়েছেন।

সহকারী এবি ছিদ্দিক খোকন ও শাহেদুল আলম রানা মেয়রের সাথে সার্বক্ষণিক থাকলেও প্রায় সময়  প্রেস সেক্রেটারি আহসান সুমনও থাকতেন। তবে ঈদের তিনদিন আগ থেকে (২২ মে) থেকে তিনি সাথে ছিলেন না। ওই দিন ঈদ করতে গ্রামের বাড়ি উখিয়ায় চলে যান তিনি। তারপরও চিকিৎসকদের সাথে পরামর্শ করেছেন আহসান সুমন। চিকিৎসকেরা তাকে হোম কোয়ারাইন্টাইনে থাকতে বলেছেন বলে জানিয়েছেন তিনি।