আনোয়ার হোছাইন,ঈদগাঁহ, কক্সবাজার:

কক্সবাজার সদরের ঈদগাঁও পুলিশের পাঁচ সদস্যের করোনা পজিটিভ হয়েছে।এতে করে পুলিশ স্টেশনের অন্য সদস্যদের মাঝেও আতঙ্ক বিরাজ করছ। রবিবার (৩১ মে) কক্সবাজার মেডিক্যাল কলেজ রোগ নিরুপন কেন্দ্র থেকে প্রকাশিত রিপোর্টে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক)মোঃ আসাদুজ্জামান জানান,স্টেশনের কিছু পুলিশ সদস্যের মধ্যে অসুস্থতা দেখা দিলে যথাযথ কতৃপক্ষের মাধ্যমে রোগ নিরুপ কেন্দ্র পরীক্ষার জন্য তাদের প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে । রবিবার প্রকাশিত রিপোর্টে তদন্ত কেন্দ্রের এসআই শেখ ফরিদসহ আলতাফ,শফিউল ও ইয়াছিন নামের আরো তিন পুলিশ কনস্টেবলের করোনা পজিটিভ বলে প্রমাণিত হয়। ইতিপূর্বে এএসআই বিলাশ সরকারও করোনা পজিটিভ হলে তাকে হোম আইসোলেশনে পাঠানো হয়। তিনি আরো জানান,নতুন পজিটিভ হওয়া চার পুলিশ সদস্যকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে প্রেরণ করা হয়েছে।এছাড়া জেলা কিংবা উপজেলা প্রশাসন থেকে তদন্ত কেন্দ্র কিংবা অন্য পুলিশ সদস্যদের বিষয়ে নতুন কোন নির্দেশনা এসেছে কিনা জানতে চাইলে বলেন, এখনো পর্যন্ত কোন নির্দেশনা আসেনি। নির্দেশনা আসলে প্রয়োজনীয় উদ্যোগ নিবেন। তিনি বলেন, দেশে করোনা সংকটের শুরু থেকে বৃহত্তর ঈদগাঁহ’র বিশাল জনগোষ্ঠীকে করোনার মহামারি থেকে সুরক্ষার লক্ষ্যে সরকারের নির্দেশনা অনুযায়ী ঈদগাঁও তদন্ত কেন্দ্রের সীমিত সংখ্যক পুলিশ সদস্য দিন রাত অবিরাম জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছে। যার কারণে আজ পুলিশ সদস্যরা করোনাক্রান্ত । করোনা সংকট থেকে সম্পুর্ণ উত্তরণ না হওয়া পর্যন্ত ঈদগাঁও পুলিশ জনগণের পাশে থাকবে ।
এদিকে করোনা নিয়ে হোম আইসোলেশনে থাকা এএসআই বিলাশ সরকারের সাথে মোবাইলে যোগাযোগ হলে জানান, তিনি রিপোর্ট পজিটিভ হওয়ার পর থেকে ঈদগাঁওস্থ বাসায় আইসোলেশনে আছেন এবং ইতিমধ্যে ১২ তম দিন অতিবাহিত হয়েছে। তিনি অনেকটা সুস্থতা অনুভব করছেন এবং ১৪ তম দিন পূর্ণ হলে আবারো পরীক্ষায় যাবেন ও সকলের দেয়া চেয়েছেন।