মোহাম্মদ আকিব,উত্তর মহেশখালী:

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের উত্তর রাজঘাট জামে মসজিদের পুকুরে পাশ্ববর্তী কোহালিয়া নদী থেকে লবণাক্ত পানি ডুকিয়ে দিয়েছে স্থানীয় কিছু প্রভাবশালী ব‍্যাক্তি।
যার কারণে নিয়মিত নামাজ পড়তে আসা স্থানীয় মুসল্লিদের নামাজের ওযু করতে পোহাতে হচ্ছে ব‍্যাপক দুর্ভোগ।

নির্ভরযোগ‍্য সূত্রে জানা যায়, গত রমজান মাস থেকে মুসল্লিদের ওযু করার একমাত্র মাধ‍্যম উক্ত পুকুরটি লবণাক্ত পানিতে টইটম্বুর করে রেখেছে স্থানীয় একটি প্রভাবশালী চক্র।

স্থানীয় মুসল্লিরা সহ অনেকেই পুকুরে লবণাক্ত পানি ঢুকাতে নিষেধ করলেও কারো কথার গুরুত্ব দিচ্ছেনা বলে জানিয়েছেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শামসুল আলমসহ অনেকেই।
চক্রটির মধ্যে রয়েছেন -স্থানীয় প্রভাবশালী ব‍্যাক্তি আলা উদ্দিন এবং আসাব উদ্দিন।

এদিকে বিষয়টি নিয়ে স্থানিয় বাসিন্দাদের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। মাতারবাড়ীর উত্তর রাজঘাট জামে মসজিদ কমিটির লোকজন বিষয়টি বিভিন্ন মাধ্যমে মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্রধরকে অবহিত করেন। এরপর ওসি তাক্ষনিক মাতারবাড়ী পুলিশ ফাঁড়ীর আইসিকে তদন্তপূূর্বক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলে মাতারবাড়ী পুলিশ ফাঁড়ীর আইসি আমিনুল হকের নেতৃত্বে পুলিশের একটি টিম আজ ৩০ মে শনিবার দুপুর ২ টার সময় জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত ২ জনকে আটক করেছে বলে জানিয়েছেন মসজিদ কমিটির লোকজন।

ধর্মীয় প্রতিষ্টান নিয়ে এই ধরনের ঘৃণিত কর্মকাণ্ডে ক্ষোভ এবং বিষয়টি সুষ্ঠু তদন্ত পূর্বক উক্ত কর্মকান্ডে জড়িত সবাইকে আইনের আওতায় আনার জোর দাবী জানিয়েছেন মুসল্লিবৃন্দ সহ স্থানীয় অনেকেই।