নিজস্ব প্রতিবেদক:
মহেশখালী উপজেলার কালারমছাড়া ইউনিয়নের সাতঘরপাড়ার এলাকার স্বামী পরিত্যক্তা কোহিনুর আকতার। জীবন সংগ্রামের টিকে থাকার জন্য লড়াইল ছিলো তার নিত্যদিনের। সম্প্রতি ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে তার পানবরজটি বিধ্বস্ত হয়ে যায়। এতে বড় দুর্ভোগে পড়ে যান এই সংগ্রামী নারী। সেই দুর্ভোগের চিত্র তুলে ফেসবুকে স্ট্যাটাস দেন কক্সবাজারের সিনিয়র সাংবাদিক সরওয়ার আজম মানিক।

এই স্ট্যাটাসটি নজরে আসে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের। নজরে আসলে ওই নারীকে অর্থ সহায়তার আশ্বাস দেন জেলা প্রশাসক। সে মোতাবেক সাংবাদিক সরওয়ার আজম মানিকের মাধ্যমে ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ সহায়তা ওই নারীর বাড়িতে পৌঁছে দিয়েছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। আজ রোববার অসহায় কোহিনুর আকতারের বাড়িতে গিয়ে সেই অর্থ তার হাতে তুলে দেন সাংবাদিক সরওয়ার আজম মানিক।

তাৎক্ষণিক জেলা প্রশাসকের সহায়তা পেয়ে খুশি হয়েছেন অসহায় কোহিনুর। ঈদের আগের দিন এই সহযোগিতা পেয়ে তিনি আবেগাপ্লত হয়ে পড়েন।

কোহিনুর আক্তার বলেন, কক্সবাজার জেলার প্রশাসনের সর্বোচ্চ ব্যক্তি, যে আমার মত একজন নগন্য স্বামী পরিত্যক্তা মহিলার খবর নিয়েছেন, এতেই আমি ধন্য।

জেলা প্রশাসক জানিয়েছেন, আপাতত ওই নারীকে কিছু সহায়তা দেয়া হয়েছে। স্থায়ীভাবে কর্মসংস্থানের জন্য আরো কিছু বরাদ্দ দেয়ার ব্যবস্থা করা হবে।