প্রেস বিজ্ঞপ্তিঃ

সুপার সাইক্লোন আম্ফান থেকে আবারো বড় ধরনের ক্ষতি থেকে দেশকে বুক আগলে রক্ষা করলো সুন্দরবন। এরইমধ্যে আবারো আওয়াজ উঠছে সুন্দরবনে বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরুদ্ধে। সারাদেশের প্রকৃতিবাদী ও সচেতন রাজনৈতিক কর্মীরা অনলাইনে এর বিরুদ্ধে সোচ্চার হতে পুনরায়। বৃহস্পতিবার বিকেল ৪ টায় কক্সবাজার পৌরসভা চত্বরে একদল তরুণ এক প্রতিবাদী কর্মসূচির আয়োজন করে। এতে সুন্দরবন রক্ষার দাবী ও উন্নয়নের নামে সুন্দরবনে বিদ্যুৎকেন্দ্র না করতে বিভিন্ন দাবী সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

অংশগ্রহণকারী তরুণ শ্রমিক নেতা এইচ এম নজরুল বলেন, সুন্দরবন বাংলাদেশের প্রাকৃতিক রক্ষাকবচ। সুন্দরবনকে রক্ষা করতে হবে দলমত নির্বিশেষে। প্রকৃতির বিরুদ্ধে গিয়ে উন্নয়ন কখনো মানুষের জন্য ভালো হতে পারেনা।
সাবেক ছাত্রনেতা ও কক্সবাজার জেলা উদীচীর সহ সাধারণ সম্পাদক সৌরভ দেব বলেন, প্রকৃতি ধ্বংস করে উন্নয়ন হতে পারেনা। বিদেশী প্রভু সন্তুষ্টির জন্য সুন্দরবনের কোলে এই বিদ্যুৎকেন্দ্র কখনো উন্নয়ন হতে পারেনা। সুন্দরবন তার প্রয়োজনীয়তা সে নিজেই বারবার আমাদের জানান দিচ্ছে, এর বিপরীতে গেলে তার জন্য প্রকৃতির নিষ্ঠুর প্রতিশোধ অপেক্ষা করছে আমাদের জন্য।

এসময় আরো উপস্থিত ছিলেন, সিপিবির স্বপন রায় চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উদীচীর সাবেক সাধারণ সম্পাদক অনুরনন সিফাত, জেলা উদীচীর সহ সাধারণ সম্পাদক জুয়েল কুমার ধর অর্জন, জেলা উদীচীর সম্পাদক মন্ডলীর তর্পনা দে ও মোহাম্মদ আবছার, শাওন শর্মা নিশান এবং সংস্কৃতিকর্মী পারভেজ আলম প্রমুখ।