শাহেদ মিজান, সিবিএন:

কক্সবাজার পৌরসভার টেকপাড়া চৌমুহনী রোডের একই পরিবারের ১০জন করোনা আক্রান্তদের পাঁচজনকে রামু করোনা ডেডিকেটেড আইসোলেশন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। আজ শুক্রবার সকাল ১১টার দিকে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের দল গিয়ে এই পাঁচজনকে আইসোলেশন সেন্টারে নিয়ে গেছে। এই পাঁচজনের করোনা উপসর্গ থাকায় আইসোলেশন সেন্টারে নেয়া হয়েছে। উপসর্গ না থাকায় বাকী পাঁচজনকে হোম আইসোলেশনে রাখা হয়েছে।

কক্সবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং রামু করোনা ডেডিকেটেড আইসোলেশন সেন্টার ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক ডা. আলী আহসান এই তথ্য জানান।

আইসোলেশনে পাঠানো পাঁচজনের মধ্যে রয়েছে প্রথম সনাক্ত আবদুর রহমান কুলু, তার মা (৬০), ভাতিজা (২২), ভাগিনী (১৮) ও ভাগিনা (১২)।

ডা. আলী আহসান জানান, গত ১১মে করোনা সনাক্ত হওয়া আবদুর রহমান কুলু নামক ব্যক্তির করোনা ধরা পড়ে। তার সংস্পর্শে আসায় বৃহস্পতিবার (১৪ মে) তার পরিবারের আরো নয় জনের করোনা ধরা পড়ে। এরমধ্যে পাঁচজনের উপসর্গ রয়েছে। বাকী পাঁচজনের উপসর্গ দেয়া যায়নি। যে পাঁচজনের উপসর্গ রয়েছে তাদেরকে আইসোলেশনে পাঠানো হয়েছে। অন্য পাঁচজন হোম আইসোলেশনের রেখে পর্যবেক্ষণের মাধ্যমে চিকিৎসা দেয়া হবে।

জানা গেছে, আবদুর রহমান কুলুর পজেটিভ আসার তার পরিবারের ১০জন সদস্যের নমুনা দেওয়া হয়েছিলো। তারমধ্যে ১১ বছর বয়সী মিফতা নামক এক কিশোরীর রিপোর্ট ‘নেগেটিভ’ পাওয়া যায়। বাকী ৯জনের রিপোর্ট ‘পজেটিভ’ আসে। এদের মধ্যে ৩বছর বয়সী এক শিশু সহ ৬জন মহিলা এবং বাকী ৩ জন পুরুষ।