সিবিএন :
স্বাধীন মঞ্চের দাবীর পরিপ্রেক্ষিতে চকরিয়া উপজেলার সকল মার্কেট বন্ধের ঘোষণায় চকরিয়া স্বাধীন মঞ্চের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন সভাপতি তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন।

জানা যায় , ৮মে চকরিয়া উপজেলার সকল মার্কেট মালিক ও ব্যবসায়ীদের সর্বসম্মত সিদ্ধান্তে ঈদ পর্যন্ত উপজেলার সকল মার্কেট বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় যুক্ত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম , উপজেলা চেয়ারম্যান , মেয়র , জনপ্রতিনিধি, প্রশাসন ও সকল ব্যবসায়ী-মালিকগণ।

উল্লেখ্য, চকরিয়া উপজেলার সকল মার্কেট বন্ধ রাখার দাবীতে স্বাধীন মঞ্চ প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করে। এই দাবীতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন বরাবর স্বাধীন মঞ্চ, কালের কণ্ঠ-শুভ সংঘ ও পিস ফাইন্ডার যৌথ স্মারকলিপি প্রদান করে।

এই গণদাবীর সাথে একাত্মতা জানিয়ে চকরিয়া সিটি সেন্টার ও ওয়েস্টার্ন প্লাজা বন্ধের ঘোষণা দেন সংশ্লিষ্ট ব্যবসায়ী সমিতি। পরবর্তীতে গতকাল ও আজ প্রশাসন ও জনপ্রতিনিধিদের সাথে দুই দফা বৈঠকের পর চকরিয়া ব্যবসায়ী সমিতি ও মার্কেট মালিকেরাও সর্বসম্মত ভাবে মার্কেট বন্ধের ঘোষণা দেন।

পাশাপাশি মার্কেট মালিকেরা দুইমাসের দোকান ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছেন। এছাড়াও চকরিয়া পৌরসভার পক্ষ থেকে মেয়র আলমগীর চৌধুরী মার্কেটের দারোয়ানদের বেতন বহন ও পৌরসভায় বসবাসকারী দোকানের কর্মচারীদের জন্য ঈদ উপহারের ঘোষণা দিয়েছেন।

পৌরসভার বাইরে বসবাসকারী কর্মচারীদের উপজেলা পরিষদের পক্ষ থেকে ঈদ উপহার দেওয়ার ঘোষণা দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। এই সময় বৈঠকে আরো উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম ও ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক।