শাহেদ মিজান, সিবিএন:

মহেশখালীতে আজ শুক্রবার (২৪ এপ্রিল) একদিনেই পাঁচজন করোনা রোগী সনাক্ত করা হয়েছে। এর মধ্যে চারজন কালারমারছড়ার এবং অন্যজন হোয়ানকের। মহেশখালী নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন। এই নিয়ে মহেশখালীতে জেলার সর্বোচ্চ আটজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মহেশখালী নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলাম জানান, শুক্রবার মহেশখালী থেকে বেশ কয়েকজনের নমুনা পরীক্ষা করা হয় কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে। এর মধ্যে পাঁচজনের রিপোর্ট পজেটিভ এসেছে।

আক্রান্ত পাঁচজনের মধ্যে রয়েছেন- হোয়ানকের ইউনিয়নের ডেইল্যাঘোনা এলাকার কালামিয়ার পুত্র হেলাল উদ্দীন। তিনি কুমিল্লা ফেরত। কালারমারছড়া ইউনিয়নের নয়াপাড়ার পান ব্যবসায়ী মোঃ রিয়াদ (৩৫), ইউনুছখালীর মো: আব্দুল্লাহ (৩৫), বড়ুয়াপাড়ার অঞ্জলী বালা (৩৫) ও চাইল্যাতলীর হোসাইন সাব্বির (৩০)। এরা সকলেই নারায়নগঞ্জ ও কুমিল্লা ফেরত বলে জানা গেছে।

স্থানীয় লোকজন জানান, করোনা আক্রান্ত সবাই স্বাভাবিকভাবে বাইরে চলাফেরা করেছে। এমনকি নমুনা সংগ্রহ করার পরও তারা সেভাবে ঘুরেছে।  ডেইল্যাঘোনার আক্রান্ত হেলাল উদ্দীন সন্ধ্যার সময়ও বাজারে ছিলো জানিয়েছেন স্থানীয় লোকজন।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ অনুপম বড়ুয়া জানান, শুক্রবার (২৪ এপ্রিল) কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১০১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে সাত জনের রিপোর্ট পজেটিভ আসে। তার মধ্যে পাঁচজনই মহেশখালীর।