মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

এনজিও ওয়ার্ল্ড ভিশনের উখিয়া অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার ২৩ এপ্রিল সকালে এনজিও ওয়ার্ল্ড ভিশন (World Vision) কর্তৃপক্ষ তাদের হেড অফিসের অনুমতি নিয়ে বন্ধ ঘোষণা করে দিয়ে অফিসের বাইরে নোটিশ টাঙ্গিয়ে দিয়েছেন।

এ বিষয়ে এনজিও ওয়ার্ল্ড ভিশন (World Vision) এর নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, অনেকটা লকডাউন (Lockdown) এর মতো করে অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। এ অফিসের সাথে সংশ্লিষ্ট তাদের সকল কর্মীকে হোম কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে।

কক্সবাজার শহরের টেকপাড়ার করোনা রোগীর  ২ কন্যা এনজিও ওয়ার্ল্ড ভিশন (World Vision) এর বন্ধ করে দেওয়া উখিয়া অফিসে কর্মরত রয়েছেন। তাদের পিতা  নারায়ণগঞ্জ থেকে গত ২০ এপ্রিল কক্সবাজারে বাড়িতে আসার পর গত বুধবার ২২ এপ্রিল সহ তিন ধরে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে তাদের কর্মস্থলে আসা যাওয়া করেছেন। তারা তাদের পিতার সরাসরি সংস্পর্শে গিয়েছেন। এজন্য রোহিঙ্গা শরনার্থী কাম্পের যেসব এলাকায় তাদের বিচরণ ছিলো, সে সব স্থান এখন ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় এনজিও ওয়ার্ল্ড ভিশন (World Vision) এর উখিয়া অফিস বন্ধ করে দেওয়া হয়। তবে করোনা রোগীর এই ২ কন্যা সহ পরিবারের সকলকে গত ২২ এপ্রিল থেকে বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

এ বিষয়ে এনজিও ওয়ার্ল্ড ভিশন (World Vision) এর নাম প্রকাশে অনিচ্ছুক উক্ত কর্মকর্তা আরো জানান, তাদের উল্লেখিত কর্মীদ্বয়ের সাথে যারা সংস্পর্শে এসেছেন তারা সকলকে হোম কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। তারা সকলকে সরকারি নির্দেশনা মতো চলতে পরামর্শ দেওয়া হয়েছে।