মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

শনিবার ১৯ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে স্যাম্পল টেস্টে করোনা ভাইরাস জীবাণু ধরা পড়া টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া গ্রামের মোহাম্মদ হোছাইন (৫৫) এর বাড়িতে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেতৃত্বে একটি টিম তার বাড়িতে গেছে। শনিবার সন্ধ্যা ৭ টার দিকে এই টিমটি এ্যাম্বুলেন্স ও পুলিশ সহ করোনা রোগী মোহাম্মদ হোছাইনের বাড়ির উদ্দ্যেশে রওয়ানা দিয়েছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. টিটু শীল বিষয়টি সিবিএন-কে নিশ্চিত করেছেন।

এই করোনা রোগী মোহাম্মদ হোছাইন টেকনাফ উপজেলার বাহারছড়া মারিশবনিয়া এলাকার প্রান গ্রুপের আম সরবরাহকারী। সে নিয়মিত ঢাকা-কক্সবাজার আসা যাওয়া করতো।

ডা. টিটু শীল আরো জানান, তারা মোহাম্মদ হোছাইনের বাড়িতে তার শারীরিক অবস্থা পর্যবেক্ষন করে যথাযথ কর্তৃপক্ষকে জানানোর পর তাকে আইসোলেশনে নিয়ে যাওয়া হবে কিনা সিদ্ধান্ত নেওয়া হবে। তবে করোনা রোগী মোহাম্মদ হোছাইনের বাড়ি সহ তার সংশ্লিষ্ট থাকা সকল বাড়ি ও এলাকা লকডাউন (Lockdown) করে দেওয়া হবে। তার সংস্পর্শে আসা সকলকে বাধ্যতামূলক কোয়ারান্টাইনেও পাঠানো হবে।

এই টিমে নৌবাহিনীর কমান্ডার নাহিদ, উপজেলা করোনা মেডিকেল টিমও রয়েছেন বলে ডা. টিটু শীল জানিয়েছেন।