মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রোববার ৫ এপ্রিল থেকে কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডে ১০ টাকা দামের চাল বিক্রি শুরু হচ্ছে। সরকারিভাবে নিয়োগকৃত ১২ জন ডিলারের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে ১০ টাকা দামের এ চাল বিক্রি করা হবে।

সংশ্লিষ্ট ওয়ার্ডের নাগরিকেরা তাদের জাতীয় পরিচয় পত্র (এনআইডি) দেখিয়ে, নিজ নিজ মোবাইল ফোন নাম্বার ডিলারের খাতায় লিখে দিয়ে প্রতিজন ৫ কেজি করে চাল ক্রয় করতে পারবেন। সপ্তাহে ৩ দিন অর্থাৎ রোববার ৫ এপ্রিল, মঙ্গলবার ৭ এপ্রিল এবং বৃহস্পতিবার ৯ এপ্রিল, এই ৩ দিন সকাল ১০ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত সংশ্লিষ্ট ডিলারের দোকানে এ চাল বিক্রি করা হবে। রোববার ব্যাংকে টাকা জমা করে সরকারি গুদাম থেকে চাল উত্তোলন করে ডিলারের দোকানে এনে বিক্রি করতে কিছুটা সময় ব্যয় হবে। তাই রোববার একটু বিলম্বে বিক্রি শুরু হবে। প্রতি ডিলারের দোকানে প্রতিদিন ২ টন করে চাল বিক্রি করা হবে।

কক্সবাজার পৌরসভার যেসব ডিলারের দোকানে ১০ টাকা দামের চাল বিক্রি করা হবে, সেগুলো হচ্ছে-১ নম্বর ওয়ার্ডে বিবেক ট্রেডার্স, ২ নম্বর ওয়ার্ডে করিম ট্রেডার্স, ৩ নম্বর ওয়ার্ডে মমতাজ এন্টারপ্রাইজ, ৪ নম্বর ওয়ার্ডে ইসমাইল ট্রেডার্স, ৫ নম্বর ওয়ার্ডে ইয়াছিন এন্টারপ্রাইজ, ৬ নম্বর ওয়ার্ডে কাসেম এন্টারপ্রাইজ, ৭ নম্বর ওয়ার্ডে নাহার এন্টারপ্রাইজ, ৮ নম্বর ওয়ার্ডে জ্যেতিষী ট্রেডার্স, ৯ নম্বর ওয়ার্ডে ইউসুফ এন্টারপ্রাইজ, ১০ নম্বর ওয়ার্ডে মমতাজ ট্রেডার্স, ১১ নম্বর ওয়ার্ডে আর.কে ট্রেডার্স ও ১২ নম্বর ওয়ার্ডে আবদুল হক ট্রেডার্স।

এদিকে, কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব ফেসবুক পেইজে দেওয়া এক স্ট্যাটাসে ডিলারদের চাল বিক্রয় প্রক্রিয়া লক্ষ্য রাখতে এবং বিক্রিতে কোন অনিয়ম পেলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা’কে ০১৭১৭৪০৪১১৪ মোবাইল ফোনে জানানোর জন্য বলা হয়েছে।