সাইফুল ইসলাম/ মোঃ আবদুল্লাহ:

রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের কাঠির মাথা নতুন বাজারে স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে কাঁচাবাজারসহ ১০টি দোকান পুড়ে ছাই গেছে।
২৯ মার্চ ভোর ৫টার দিকে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পায়ই ৫০ লাখ টাকার মতো ক্ষতি সাধিত হয়েছে। সর্বস্ব হারিয়ে এখন চোখেমুখে অন্ধকার দেখছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

দুর্ঘটনার শিকার ব্যবসায়ীরা জানান, অাজ রোববার ভোর ৫টার দিকে উপজেলার কাঠির মাথা স্টেশনের বাজারে হঠাৎ একটি দোকানে গ্যাসের ট্যাংকি থেকে আগুনের সুত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান পার্শ্ববর্তী দোকানে ছড়িয়ে পড়ে। এলাকার লোকজন আগুন নিয়ন্ত্রণ করতে ব্যর্থ  হয়ে রামু ফায়ার সার্ভিস অফিসে খবর দেন।

পরে কক্সবাজার ও রামু থেকে ফায়ার সার্ভিস এসে এলাকাবাসীর সহযোগীতায় সম্পূর্ণ অাগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে কাঁচাবাজারসহ মোট ১০টি দোকান পুড়ে যায়। এতে ৫০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্থানীয়রা।
স্থানীয় জানান, ফায়ার সার্ভিসা অাসার অাগেই দোকানগুলো পুড়ে গেছে।
আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে কাজ করেন দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃইউনুছ ভূট্টো।
কক্সবাজার ফায়ার সার্ভিস অফিস সুত্রে জানায়, ভোরে অাগুন লাগার খবর পেয়ে দ্রুত কক্সবাজার ফায়ার সার্ভিস ও রামুর ফায়ার সার্ভিস গিয়ে অাগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে অানে। ক্ষরির পরিমান এখনো জানা যায়নি।
এখন ঘটনাস্থল পরিদর্শনে অাসছেন কক্সবাজার সদর-রামু অাসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল। কথাটি নিশ্চিত করেছেন চেয়ারম্যান ইউনুছ ভুট্টো।