প্রিয় মহেশখালী–কুতুবদিয়াবাসী , আসসালামু আলাইকুম

আমি জানি আমার এই দুই দ্বীপে বসবাসরত সম্মানিত সকল বাসিন্দাগণ খুবই নিদারুন কষ্টে এই মুহূর্তে সময় পার করতেছেন।

সারা বিশ্ব ব্যাপি মাহামারী কোভিড- ১৯ এর করোনা ভাইরাস ইতিমধ্যেই অনেক দেশে আক্রমণ করেছে এমনকি আজকের খবর পর্যন্ত আমাদের বাংলাদেশে ও ৪৮ জন আক্রান্ত হয়েছেন ।
ইতিমধ্যেই আমাদের মাননীয় এমপি ও প্রশাসনের সম্মানিত ভাই বন্ধুগণ ও আমার সাংবাদিক ভাইরা আপনাদের যথাযথ গাইড দিয়ে যাচ্ছেন।

সেই সুত্রপাত থেকে এই যুদ্ধ মোকাবেলার প্রধান বৈশিষ্ট হচ্ছে সমাজিক যোগাযোগ বিচ্ছিন্ন করা এইজন্য আমি সরকারি ও আমাদের সাংগঠনিক বিভিন্ন সতর্কতা মুলক গাইড লাইন ফেইসবুক এর মাধ্যমে দেওয়ার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি । প্রসঙ্গ কারণে আমি আপনাদের থেকে অনেক দূরে অবস্হান করতেছি অনেক বেশী মন চাইলেও সরকারি বিধি নিষেধ মেনে আমি কোন ভাবেই এই মূহুর্তে আপনাদের সামনে উপস্তিত হতে পারছিনা বলে আন্তরিক ভাবে দুঃখিত।

আমরা মহেশখালী ও কুতুবদিয়া বাসীগণ বাংলাদেশের অন্য সকল উপজেলা থেকে খুবই অসাধারণ কিছু মানুষ ও দ্বীপ বাসী। আমরা সেই ১৯৯১ প্রবল ঘুর্ণিঝড় যে সময় প্রায় অর্ধেক লাখ মানুষ মৃত্যবরন থেকে শুরু করে এই দ্বীপের অধিকাংশ ঘর বাড়ী সহ সকল কিছু ঐ প্রাকৃতিক দূর্যোগে হারিয়েছি এবং এর পরও অনেক রকম প্রাকৃতিক দুর্যোগ আমরা মোকাবেলা করতে খুব বেশী সমসাময়িক।
এই দ্বীপে আমার জন্মগ্রহন ,এই দ্বীপে আমার সকল আত্নীয় স্বজন, এই দ্বীপে আমার পড়াশোনা ও রাজনীতির হাতেকড়ি
আমি আমার রাজনীতির সততার বীজবপনে আমি দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

সুতরাং এই প্রাকৃতিক দুর্যোগ কোভিড-১৯ করোনা ভাইরাস কে সারকারি বিধি নিষেধ মেনে ও মহান রাব্বুল আলামিন এর প্রতি আনুগত্য স্বীকার করে খুব সহজে মোকবেলা করতে পারব ইনশাল্লাহ্।
আতঙ্কিত না হয়ে, সচেতন থাকুন। ঘরে থাকুন সুস্থ থাকুন, সরকারের আইন মেনে চলুন, অন্যকেও সুস্থ রাখুন।

প্রকৌশলী ইসমত আরা ইসমু 
জয় বাংলা
জয় বঙ্গবন্ধু।