মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারে ভ্রমণের উদ্দেশ্যে আসা স্কুল কলেজের ছাত্র-ছাত্রী এবং অনাকাঙ্ক্ষিত সংঘবদ্ধ পর্যটকদের ঠেকাতে বৃহস্পতিবার ১৮ মার্চ রাত থেকে চকরিয়ায় কক্সবাজার জেলা পুলিশের চেকপোস্টে কার্যক্রম পুরোদমে চলছে। কোন পর্যটক, শিক্ষার্থী, পিকনিক পার্টি, কনফারেন্স বা অন্য কোন জমায়েত ও সমাবেশের উদ্দেশ্যে কক্সবাজার শহরে কেউ যাতে আসতে না পারে, সেজন্য কক্সবাজার-চট্টগাম মহাসড়কের চকরিয়ার হারবাং এর হোটেল ইনানী রিসোর্ট পয়েন্টে কক্সবাজার জেলা পুলিশের এই চেক পোস্ট বসানো হয়েছে। করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে কক্সবাজার জেলা পুলিশের উদ্যোগে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

চকরিয়া মডেল থানার ওসি মোঃ হাবিবুর রহমান বলেন, বসানো চেকপোস্ট দিবারাত্রি ২৪ ঘন্টা চালু থাকবে। কোন শিক্ষার্থীকে কোন অবস্থাতেই কক্সবাজারে প্রবেশ করতে দেওয়া হবেনা। সাধারণ পর্যটকদেরকেও কক্সবাজারে আসতে জেলা পুলিশের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হচ্ছে। গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচার হওয়ায় গণপরিবহনে করে শিক্ষার্থী ও পর্যটক খুব একটা আসছে না। স্থানীয় লোকজন ছাড়া যাদের পাওয়া যাচ্ছে, তাদেরকে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

এ বিষয়ে এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) বলেন-সমুদ্র সৈকত সহ কক্সবাজারের টুরিস্ট স্পট গুলো ভীড় না করার জন্য, জমায়েত না হওয়ার জন্য, গণমানুষের মধ্যে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য কক্সবাজার জেলা পুলিশের পক্ষ হতে কক্সবাজার শহরে বুধবার ১৮ মার্চ বিকেল হতে মাইকিং ও প্রচারপত্র বিলি করা হচ্ছে। কক্সবাজার শহর, টুরিস্ট স্পট ও আশেপাশের এলাকা গুলো পুলিশ নিয়মিত নজরদারি করবে।