মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্তী।

মঙ্গলবার ২৮ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দের স্বাক্ষরিত এক আদেশে প্রফেসর প্রদীপ চক্রবর্তীকে এ নিয়োগ দেওয়া হয়।

নতুন চেয়ারম্যান হিসাবে নিয়োগ পাওয়া প্রফেসর প্রদীপ চক্রবর্তী রসায়ন বিষয়ে স্নাতকোত্তর পাস করে ১৯৮৮ সালে সপ্তম বিসিএস’র (শিক্ষা) মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অন্তর্ভূক্ত হন। একই বছর তিনি কুমিল্লা সরকারি মহিলা কলেজে রসায়ন বিষয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন।

এরপর থেকে চট্টগ্রাম শহরের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, বরিশাল বিএম কলেজ, রাঙামাটি সরকারি কলেজ, পটিয়া সরকারি কলেজ, সাতকানিয়া সরকারি কলেজে সহকারী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেন তিনি।

পরবর্তীতে ২০০৮ সালে চট্টগ্রাম সরকারি কলেজের রসায়নে বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ২০১৪ সালে একই কলেজে থাকাকালীন অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

পরে শিক্ষা মন্ত্রণালয় থেকে ২০১৫ সালের ১ এপ্রিল চট্টগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে প্রেষণে নিয়োগ পান তিনি। পরবর্তীতে ২০১৮ সালে মাউশি’র আঞ্চলিক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

এদিকে, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম ২০১৯ সালের ২১ নভেম্বর শিক্ষাবোর্ড থেকে আনুষ্ঠানিকভাবে অবসরে (পিআরএল) যান। তিনি অবসরে যাওয়ার পর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন শিক্ষাবোর্ডের বর্তমান সচিব প্রফেসর আবদুল আলীম।