মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্টান খুটাখালী তমিজিয়া ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার শিক্ষক ও দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১১টায় মাদরাসার সেমিনার কক্ষে এ আয়োজন সম্পন্ন হয়। এসময় মাদরাসার শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীদের অশ্রুসিক্ত নয়নে বিদায় দেওয়া হয়েছে দীর্ঘ ৩৭ বছর কর্মরত ক্বারী শিক্ষক মৌলানা মুফজ্জল আহমদ আজিজীকে।
অধ্যক্ষ মাওলানা ওমর হামজার সভাপতিত্বে আরবী প্রভাষক মাওলানা রশিদ আহমদের সঞ্চালনায় শিক্ষার্থী আবদুল্লাহ সাঈদের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এসময় মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা রাহমতুচ্ছালামের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শিক্ষকবৃন্দ, অবসরপ্রাপ্ত শিক্ষক মন্ডলী, বিদায়ী ও অধ্যয়নরত শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে খুটাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান ভারাক্রান্ত হৃদয়ে বিদায়ী ক্বারী শিক্ষক মৌলানা মুফজ্জল আহমদ আজিজীর বিভিন্ন গুণাবলীর দিক তুলে ধরে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক আলোচনা করেন।
অনুষ্ঠান শেষের দিকে বিদায় সংবর্ধিত অথিতি মৌলানা মুফাজ্জল আহমদ আজিজী বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি অশ্রুজল নয়নে দায়িত্বকালীন সময়ের ভুলত্রুটি ক্ষমা চেয়ে সকলের নিকট দোয়া কামনা করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুটাখালী ইউনিয়ন আওয়ামিলীগের সাধারন সম্পাদক ও গভর্নিংবডির সদস্য বাহাদুর হক, সাবেক ইউপি সদস্য ও গভর্নিংবডির সদস্য শফিকুর রহমান, প্রাক্তন শিক্ষক কবির আহমদ আনছারী, মাষ্টার আমান উল্লাহ ও মাষ্টার আবুল হোসাইন প্রমূখ।
অনুষ্টানে শিক্ষকদের মধ্যে সহকারী অধ্যাপক মাওলানা রেজাউল করিম আরমান, আরবী প্রভাষক মাওলানা আবুল ফজল, আরবী প্রভাষক মাওলানা ছৈয়দ করিম, শিক্ষার্থীদের মধ্যে থেকে মোঃ আরফাত (আলীম), খোজ্জাতুল ইসলাম (১০ম শ্রেণি), পরীক্ষার্থীদের পক্ষ থেকে হাফেজ মোঃ নুরুল আবছার ও তাজনুর ইসলাম শাওন বক্তব্য রাখেন।
এসময় বিদায়ী ক্বারী শিক্ষকএ মৌলানা মুফাজ্জল আহমদ আজিজী ও প্রাক্তন শিক্ষক মাওলানা নুরুচ্ছফা, মাষ্টার আমান উল্লাহ, মাষ্টার কবির আহমদ আনছারী ও মাষ্টার আবুল হোসাইনকে সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্টানে অনন্যদের মধ্যে দাতা সদস্য হাজী আবদুল গফুর, গভর্নিংবডির সহ-সভাপতি নাছির উদ্দীন কোম্পানী, গভর্নিংবডির সদস্য শেখ বশির আহমদ হেলালী, সাংবাদিক সেলিম উদ্দীন, সাংবাদিক নিজাম উদ্দীন, মাদরাসার কর্মরত শিক্ষক রমিজ উদ্দীন শরফী, জহিরুল হক, মাঈনুদ্দীন, জমির উদ্দীন, আব্বাস উদ্দীন, সরওয়ার আলম, কুলছুমা বেগম, ইছমত আরা, মনোয়ারা বেগম, হাফেজ কুতুব উদ্দীন, হাফেজ বেলাল উদ্দীন, রুকন উদ্দীন ও আবদুস শুক্কুরসহ মাদ্রাসার দায়িত্বরত কর্মচারীরা উপস্থিত ছিলেন। সর্বশেষ মাওলানা মনোঃ জসিম উদ্দিনের মোনাজাতের মধ্য দিয়ে বিকেল ৩ টার দিকে এ বিদায় ও সংবর্ধনা অনুষ্টানের সমাপ্ত ঘটে।