মোস্তফা কামাল, ডুলাহাজারা:
চকরিয়া উপজেলার ডুলাহাজারায় নিখোঁজের ১৬ ঘন্টা পর সাফারি পার্কের ভেতর থেকে অাব্দুল খালেক (৫০) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। তবে নিহতের পরিবারের দাবী তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে।
ঘটনার অাগের দিন রোববার রাত ১২ টার দিকে নিখোঁজের পর সোমবার (২০ জানুয়ারি) বিকাল ৪ টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের পূর্ব সীমান্তের বাউন্ডারি দেয়ালের পাশ থেকে পরিতেক্ত অবস্থায় স্থানীয়রা তার মৃতদেহটি উদ্ধার করে। এ ঘটনার খবর পেয়ে চকরিয়া থানা পুলিশের এস অাই মোঃ মহসীন একদল পুলিশ সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন ও লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেছেন। রহস্যময় ভাবে নিহত অাব্দুল খালেক ইউনিয়নের ৭নং ওয়ার্ড মগছড়াজুম গ্রামের বাসিন্দা মোক্তার আহমেদের পুত্র। নিহতের পরিবারের সদস্যরা অভিযোগ করে জানান, অাব্দুল খালেক প্রতিদিনের মতো রাতের খাওয়া দাওয়া শেষে নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন। রাত ১২ দিকে প্রকৃতির ডাকে সে ঘরথেকে বের হয়। কিন্তু এর পর থেকে সে নিখোঁজ থাকে। এঘটনায় স্বজনরা তাকে অনেক খোঁজাখুঁজির পর সাফারি পার্কের ভেতরে তার মৃতদেহ পাওয়া যায়। তারা জানান, অাব্দুল খালেকের গলায়সহ শরীরের বিভিন্ন স্থানে অাঘাতের চিহ্ন রয়েছে। তাই স্বজনদের দাবী তাকে পরিকল্পিত ভাবে কেউ না কেউ হত্যা করেছে।
এবিষয়ে জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাবিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি জানান, ডুলাহাজারায় এক ব্যক্তির লাশ উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।