মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের বর্তমান জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজকে বদলি করা হয়েছে। বান্দরবানের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলকে কক্সবাজারের নতুন জেলা ও দায়রা জজ হিসাবে নিয়োগ দেয়া হয়েছে।

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব কর্তৃক ১৯ জানুয়ারি ২০১৫-৪১ নম্বর স্মারকে স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে কক্সবাজারের বিদায়ী জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ ও কক্সবাজারের নতুন নিয়োগ পাওয়া জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল সহ ১৮ জন জেলা ও দায়রা জজ ও একই পদমর্যদার বিচার বিভাগীয় সিনিয়র কর্মকর্তাদের দেশের বিভিন্ন আদালতে নিয়োগ ও বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে কক্সবাজারের বিদায়ী জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজকে প্রেষণে ঢাকাস্থ নিন্মতম মজুরী বোর্ডের চেয়ারম্যান পদে বদলি করা হয়েছে। নওগাঁ জেলার বাসিন্দা বিদায়ী জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ ২০১৮ সালের ২০ সেপ্টেম্বর কক্সবাজারের জেলা ও দায়রা জজ হিসাবে যোগ দেন। আগামী অক্টোবর মাসে তিনি অবসরত্তোর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা রয়েছে।

অপরদিকে, ময়মনসিংহ জেলার বিশেষ জজ আদালতের বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) মোঃ এহসানুল হককে বান্দরবানের জেলা ও দায়রা জজ হিসাবে একই প্রজ্ঞাপনে নিয়োগ দেওয়া হয়েছে।