মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

শুধু সিলেবাসভুক্ত পুঁথিগত বিদ্যা নয়, নৈতিকতা শিক্ষা, ক্রীড়া, সাহিত্য ও বিশুদ্ধ সংস্কৃতি চর্চাও শিক্ষার্থীদের খুবই প্রয়োজন। শিক্ষার্থীদের আদর্শ ও মানুষের মতো মানুষ গড়তে শিক্ষকদেরও ভুমিকা রাখতে হবে। শিক্ষকদের তাঁদের শিক্ষার্থীদের সামনে একজন অনুকরণীয়, অনুসরণীয় ও আদর্শ মানুষ হিসাবে উপস্থাপন করতে হবে। তাই শিক্ষকদের শুধু বাণিজ্যিক চিন্তা করা কোন মতোই উচিত নয়।

রোববার ১৯ জানুয়ারি সকালে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এ আহবান জানান।
কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আল আমিন পারভেজ, জেলা শিক্ষা অফিসার মোঃ ছালেহ উদ্দিন চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডা. মহিউদ্দিন মোঃ আলমগীর, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন প্রমুখ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সুসজ্জিত স্কাউট দল অতিথিদের সেলামী প্রদান মার্চফাস্ট করেন। প্রধান অতিথি শিক্ষা বান্ধব কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বর্ণাঢ্য অনুষ্ঠানমালায় চিত্র প্রদর্শনী ঘুরে ফিরে দেখেন।