এম শফিউল আলম আজাদ, ঈদগাঁওঃ
সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে চির বিদায় নিতে হবে বলে মন্তব্য করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল।
তিনি বলেন, একটি রাজনৈতিক দলের বড় পুঁজি হচ্ছে জনগণের সমর্থন। আর সেই সমর্থন আছে বর্তমানে বিএনপির সাথে। দেশের অধিকাংশ মানুষ একটি সুষ্টু নির্বাচনের অপেক্ষায় আছে।
নবগঠিত ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির পরিচিতি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে লুৎফুর রহমান কাজল কথাগুলো বলেন।
নবগঠিত কমিটির আহবায়ক আলহাজ্ব মোঃ শফির সভাপতিত্বে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকালে প্রিন্স অব ঈদগাহ কমিউনিটি সেন্টারে আয়োজিত সভায় বিএনপি নেতা কাজল বলেন, আওয়ামী লীগ আজীবন ক্ষমতায় থাকার কুমানসে রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যাবহার করে বিরোধীদলীয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারান্তরীন করে রেখেছে। মামলা হামলা করে নেতাকর্মীদের উপর দমন-পীড়ন চালিয়ে যাচ্ছে। সামনে আরো অনেক বাধা-বিপত্তি আসতে পারে।
এসব বাধা মোকাবিলা করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দেন বিএনপির সাবেক এই এমপি।
সদস্য সচিব মোঃ আলমগীর তাজ জনির সঞ্চালনায় লুৎফুর রহমান কাজল বলেন,
মানুষে মানুষে বিভাজন ঘটিয়ে, ভয় দেখিয়ে, ঘৃণা ছড়িয়ে, সংবিধান লঙ্ঘন ও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর অপব্যবহারের মাধ্যমে আওয়ামীলীগ দেশ শাসন করছে। এসব করছে বেহাল অর্থনীতি থেকে মানুষের দৃষ্টি আড়াল করতে।
দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য যখনই আন্দোলনের ডাক আসবে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে তীব্র প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান তিনি।
সরকারের নানামুখি ষড়ষন্ত্রের বিরুদ্ধে সবাইকে এক জোট হওয়ার আহবান জানিয়ে সাবেক এমপি কাজল বলেন, অর্থনীতির এমন করুন অবস্থা দেশের মানুষ অতীতে কোনদিন দেখেনি। অথচ সরকার দেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে দৃষ্টি না দিয়ে বিরোধী দল দমন ও জনগণের মাঝে বিভাজন সৃষ্টি করে মানুষের দৃষ্টি ঘোরাতে ব্যস্ত রয়েছে।
সভার শুরুতে কোরান তেলাওয়াত করেন কমিটির সদস্য আজিজুল হক রুবেল।
সভায় উন্মোক্ত পরিচিতি ও আলোচনা সভায় মতামত পেশ করেন কক্সবাজার জেলা বিএনপির সহ সভাপতি আলহাজ্ব এম মমতাজুল ইসলাম।
বক্তব্য রাখেন -সিনিয়র যুগ্ম আহবায়ক সেলিম মাহমুদ, যুগ্মআহবায়ক মোজাম্মেল হক মেম্বার, আক্তার উদ্দিন বাবুল, ডাঃ এহেছানু হক, এইচ এম সেলিম, আলহাজ্ব আবদু শুক্কুর, মোঃ আলমগীর, হাঃ জিয়াবুল হক মেম্বার, আব্দুল হাকিম মেম্বার, সম্মানিত সদস্য আলহাজ্ব আবদু সালাম, সদস্য আবু বক্কর ছিদ্দিক, মমতাজুল হক, জানে আলম, মামুন সিরাজুল মজিদ, মোস্তফা কামাল, জাহাঙ্গীর আলম, ইসলামপুর বিএনপি নবগঠিত আহবায়ক মোঃ হারুন, সদস্য সচিব নুরুল আজিম, মৎস্যজীবি দলের সভাপতি সৈয়দ আলম, শ্রমিক দলের সভাপতি আবু তাহের মুন্না, মোঃ আজমগীর, কামাল হোসাইন, জিয়াউল করিম জিয়া, নোমান, মোস্তফা আল আশরাফ, মোঃ আলমগীর, মুজিব, সাজ্জাদ, সোহেল রানা, সাঈদীসহ নবগঠিত আহবায়ক কমিটির সকল সদস্য ও ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্সমীরা উপস্থিত ছিলেন। এতে সংগঠনকে আরো গতিশীল ও শক্তশালী করার লক্ষে বিভিন্ন বিষয় সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।