মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
কক্সবাজারের উত্তর বনবিভাগের ফুলছড়ী রেঞ্জের অধীনস্থ নয়া পাড়ায় অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ফুলছড়ী বনবিটের বনকর্মীরা। শুক্রবার বিকেলে চকরিয়া উপজেলার খুটাখালী নয়াপড়া এলাকায় এ উচ্ছেদ অভিযান চলে।
বনবিভাগ সূত্রে জানা গেছে, ফুলছড়ী রেঞ্জের অধীনস্থ নয়া পাড়ার বনভূমি এলাকায় বেশ কিছু বনভূমি দখল করে ঘেরাবেড়া দিয়ে অবৈধ বসতঘর নির্মাণ করছিল। এ খবর পেয়ে কক্সবাজার উত্তর বনবিভাগের ডিএফও মোঃ তৌহিদুল ইসলামের নির্দেশে ফুলছড়ী রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া ও বনবিট কর্মকর্তা আকরাম আলীর নেতৃত্বে একদল বনকর্মী অভিযান পরিচালনা করে। অভিযানে বর্নিত এলাকায় একাধিক নতুন নির্মাণাধীন বসতঘর উচ্ছেদ করা হয়।
ফুলছড়ী বিট কর্মকর্তা মোঃ আকরাম আলী জানান, সরকারী বনবিভাগের জায়গা দখল করে ঘর নির্মাণকালে নয়া পাড়া এলাকায় একাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তিনি আরো বলেন, বনভূমিতে অবৈধ জায়গা দখল করে যে সমস্ত লোক বসতি নির্মাণ করবে। সে যেই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।
এছাড়া বনভূমি এলাকায় সরেজমিন পরিদর্শন করে পরবর্তী পর্যায়ে অন্যান্য স্থাপনার ব্যাপারেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। অভিযানকালে হেডম্যান আবদুস শুক্কুর মেম্বারসহ ফুলছড়ী বনবিটের সকল বন কর্মীরা উপস্থিত ছিলেন।