মোস্তফা কামালঃ
চকরিয়া উপজেলার ডুলাহাজারা বাজারের কাঁচা বাজারস্থ বগাইছড়ি খালের বিপুল পরিমাণ সরকারি খাস জমি দখলে নিয়ে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী এক দখলবাজ চক্রের বিরুদ্ধে।
নদী দখলের ঘটনায় স্থানীয় সচেতন মহলের মাঝে ব্যাপক ক্ষোভ আর হতাশা দেখাদিয়েছে। বুধবার (৮ জানুয়ারি) বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, দখলবাজরা ডুলাহাজারা কাঁচা বাজারস্থ পশ্চিম পার্শে বগাইছড়ি খালের বিপুল পরিমাণ সরকারি খাস জমি দখলে নিয়ে স্কেবেটার দারা খালের মাটি খনন করে মার্কেট নির্মাণের কাজ চালাচ্ছে। এসময় জানতে চাইলে ডুলাহাজারা বাজার সমিতির সভাপতি অভিযুক্ত মুফিজুর রহমানের দাবী তারা স্থানীয় আজিজুল হক চৌধুরী প্রকাশ বাহাদুর মিয়ার পুত্র কায়সারুল হক চৌধুরীর কাছ থেকে ওই জায়গা ক্রয় করেছেন। এবং এতে একটি আরত (গুদামঘর) নির্মাণের কাজ করছেন। এদিকে সরকারি খাস জমি দখলে নিয়ে খালের উপর মার্কেট নির্মাণের খবর পেয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরু উদ্দিন মোঃ শিবলী নোমানের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর হোসেন একদল পুলিশ সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে দখলবাদের নির্মাণাধীন কাজ বন্ধ রাখতে তাদেরকে নির্দেশ দিয়েছেন।
এ বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর হোসেন বলেন, সরকারি খালের খাস জমি দখলে নিয়ে যারা ঘর নির্মাণের কাজ চালাচ্ছে, তাদেরকে এসব কাজ বন্ধ করে সেখান থেকে দ্রুত সরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।