শাহীন শাহ, টেকনাফ :

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার বট্টলী গ্রামের ৫ জন গরীব ও অসহায় নারী নিরাপত্তাহীনতায় রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নারী ও কিশোরী বারংবার হামলার শিকার হচ্ছেন চিহ্নিত ও বখাটদের হাতে। মামলা করেও কোনো রেহাই পাচ্ছেনা বলে অভিযোগ ওই নারীদের। তারা হলেন, নয়াবাজার বট্টলী গ্রামের মৃত রশিদ আহমদের স্ত্রী জরিনা খাতুন (৬৫), কিশোরী কণ্যা রশিদা বেগম ও সুমাইয়া ও আমির হোসেনের স্ত্রী ইয়াসমিন আরা (২২), আব্দু রহমানের স্ত্রী নুর নাহার (২৫)।

৬ জানুয়ারী রাতেও একই এলাকার মোঃ সৈয়দের ছেলে শাহজাহান, শাহনেওয়াজ, মোঃ কালু, খাইরুল বশর ও সাদ্দাম হোসেন দ্বারা হামলার শিকার হন বলে জানান ওই নারী ও কিশোরীরা। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। আহত ও স্থানীয় গণ্যমান্য লোকদের সাথে কথা বলে জানা গেছে, দুই মাস পূর্বে মৃত আব্দু রশিদের বাড়িতে চুরি করতে গিয়ে হাতে নাতে ধরা পড়ে শাহজাহান গংরা। চুরি করার দায়ে দোষারোপ করলে তাদের (নারীদের) উপর হামলা করে ওই দূর্বৃত্তরা। গুরুতর আহত হলে টেকনাফ থানায় একটি মামলা দায়ের করে আহত ও ক্ষতিগ্রস্থ পরিবার। যার মামলা নং ৩৫। তারিখ ১৯/১১/২০১৯ ইং। পরে তারা জামিনে এসে ফের উত্তক্ত্য ও নানা ধরণের হুমকি ধমকি অব্যাহত রাখে। এরই প্রেক্ষিতে ৬ জানুয়ারী রাতে এশার সময় বিয়ের দাওয়াতে যাওয়ার সময় ফের হামলা করে। জরিনা খাতুন বলেন, বারবার শাহজাহানদের হাতে হামলার শিকার হচ্ছি। ভবিষ্যতেও বড় ধরণের ক্ষতি করতে পারে বলেও আশঙ্কা করছেন তিনি।

এ ব্যাপারে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ী এসআই নাজমুল আলম মুঠোফোনে বলেন, ওই সময় মামলার প্রেক্ষিতে দ্রুত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছিল। ফের হামলার অভিযোগের বিষয়টি তাকে কেউ অবগত করেননি। বিষয়টি খতিয়ে দেখে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।