মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

২ পর্যটককে রগ কেটে সর্বস্ব লুট করে নিয়েছে ছিনতাইকারীরা। শহরের ভিআইপি রোড হিসাবে পরিচিত সার্কিট হাউজের শহীদ স্মরণী রোডে শনিবার ৪ ডিসেম্বর বিকালে এ ঘটনা ঘটে। এঘটনায় ২ জন পর্যটক আহত হয়েছে। আহতরা হলেন- মহেশখালী উপজেলার পুটিবিলা এলাকার ইমরুল হাসান (২২) ও তার নিকটাত্মীয় টেকনাফ উপজেলার হ্নীলা এলাকার মুরাদ (২২)। তারা জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে ইমরুল হাসানের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সমুদ্র সৈকতে দুই পর্যটক বেড়াতে যাচ্ছিলেন। এ সময় তাদের টমটম (ইজিবাইক) কক্সবাজার শহরের সার্কিট হাউজ এলাকায় পৌঁছলে ৪-৫ জনের একটি ছিনতাইকারী দল তাদের গতিরোধ করে। একপর্যায়ে দুই যুবককে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে এবং হাত ও পায়ের রগ কেটে দিয়ে সর্বস্ব ছিনিয়ে নেয়। পার্শ্ববর্তী লোকজন ঘটনাস্থলে তাদের চিৎকারে এগিয়ে এসে দুই যুবককে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন বলেন, পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশের সদস্যরা ছিনতাইয়ের ঘটনার সাথে সাথেই মাঠে কাজ করছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি আবু মোঃ শাহজাহান কবির ঘটনা সম্পর্কে সিবিএন-কে বলেছেন, ছিনতাইকারীদের সনাক্ত করা সম্ভব হয়েছে।