মুহাম্মদ মনজুর আলম ,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২০ সালের নতুন বছরের নতুন বই বিতরণ উৎসব অনুষ্ঠান উৎসবমুখর আয়োজনের মাধ্যমে ১লা জানুয়ারি বুধবার সকাল ১১টার সময় বিদ্যালয় হলরুমে সম্পন্ন হয়েছে ।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক গোলাম কাদেরের সঞ্চালনায়, প্রধান শিক্ষিকা বুলবুল জন্নাতের সভাপতিত্বে নতুন বই বিতরণ উৎসব অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্বাস উদ্দিন । অনুষ্টানে প্রধাান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সম্মানিত সভাপতি জনাব বেলাল উদ্দিন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার’স সোসাইটির প্রতিষ্ঠাতা এডমিন ও জাতীয় দৈনিক যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া উপজেলা শাখার কার্যকরি সভাপতি , এক সময়ের উক্ত বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং ঐ এলাকার শিক্ষানুরাগী সমাজকর্মী রবিউল হাসান ।

এসময় আরও উপস্থিত ছিলেন অভিভাবক গোলাম রহমান ও জাতীয় দৈনিক যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া উপজেলা শাখার সমাজকল্যাণ সম্পাদক ও অত্র এলাকার তরুণ শিক্ষানুরাগী খোরশেদ আলম প্রমূখ ।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে রবিউল হাসান বলেন , নতুন বই নিয়ে শিক্ষার্থীরা বই গুলো টেবিলে ফেলে রাখলে চলবে না । নিয়মিত লেখাপড়া করতে হবে , নিয়মিত স্কুলে আসতে হবে , সময়ের পড়া সময়ের মধ্যে শেষ করতে হবে, শিক্ষকদের ভালো ও নিয়মিত পাঠদান করতে হবে এবং অভিভাবকদের নিয়মিত তদারকি করতে হবে । তাহলেই ভালো ফলাফল আশা করা সম্ভব ।

এছাড়াও অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক, বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন। পরিশেষে নতুন বই বিতরণ অনুষ্ঠানের সভাপতির সমাপনী বক্তব্য ও শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।