ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজার জেলায় প্রস্তাবিত শেখ রাসেল শিশু পার্ক প্রাঙ্গনে অনুষ্ঠিত হলো “শিশু সমাবেশ ও বই উৎসব ২০২০”। বছরের প্রথম দিনেই সারা দেশের ন্যায় কক্সবাজারেও উৎসব করে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতেই এ আয়োজন।
জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন -সাইমুম সরওয়ার কমল এমপি।
বিশেষ অতিথি ছিলেন -কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী, জেলা শিক্ষা অফিসার ছালেহ উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আমিন আল পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম মাহফুজুর রহমান, মুক্তিযোদ্ধা শাহজাহান, সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবছার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়ছারুল হক জুয়েল। এছাড়া জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানান, এবছর সারাদেশে একযোগে ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার শিক্ষার্থীর জন্য ৩৫ কোটি ৩১ লাখ ৪৪ হাজার নতুন বই বিতরণ করা হচ্ছে। এরই অংশ হিসেবে কক্সবাজার জেলায় বিতরণ করা হচ্ছে ৭৫ লাখ নতুন বই। এছাড়াও শিশু সমাবেশে আগত প্রত্যেক শিক্ষার্থীকে পাঠ্যপুস্তকের পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে ড. জাফর ইকবাল রচিত ‘মুক্তি যুদ্ধের ইতিহাস’ শীর্ষক বই উপহার হিসেবে প্রদান করা হয়।