শাহেদ মিজান, সিবিএন:

আজ ডিসেম্বর দেশজুড়ে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ঘোষিত ফলাফলে জেএসসিতে এবার প্রথম স্থান দখল করেছে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ের পাশের হার শতভাগ এবং জিপিএ ৫ পেয়েছে ১২৮জন। অন্যদিকে জেলা আরেক শীর্ষ বিদ্যালয় কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় হয়েছে জেলার দ্বিতীয়। এই বিদ্যালয়ের পাশের হার ৯৯.৫৮% এবং জিপিএ ৫ পেয়েছে ৮৬ জন। ফলে এবার বিদ্যালয়ের ফলাফল আশানুরূপ হয়নি। এই বিদ্যালয়ের পাশের হার এবং জিপিএ ৫- দুইদিকেই জেলার শীর্ষে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মোট পরীক্ষার্থী ছিলো ২৩০জন। সবাই পাশ করেছে এবং জিপিএ ৫ পেয়েছে ১২৮জন। অন্যদিকে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিলো ২৩৭জন। এর মধ্যে পাশ করেছে ২৩৬জন এবং জিপিএ-৫ পেয়েছে ৮৬জন।

কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দীন বলেন, আল্লাহর কাছে অশেষ শোকরিয়া। আমরা প্রতিবারের মতো এবারেও জেলার শীর্ষে থেকে সর্বোচ্চ জিপিএ-৫ সহ ভালো রেজাল্ট করেছি। প্রতিষ্ঠানের শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে ধারাবাহিক এ ফলাফল অর্জিত হয়েছে।

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামমোহন সেন বলেন, শুধু মাত্র এক ছাত্র খারাপ করায় আামদের শতভাগ পাশ অর্জন সম্ভব হয়নি। তেমনিভাবে জিপিএ-৫ ও প্রত্যাশিত হয়নি। তবুও সৃষ্টিকর্তার প্রতি অশেষ কৃতজ্ঞতা।