মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, রামু :
রামুতে সুশিক্ষিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে ব্যতিক্রমধর্মী শিক্ষাবান্ধব বাস ‘স্বপ্নযাত্রা’র উদ্বোধন হয়েছে। ৩০ ডিসেম্বর সোমবার বিকেল সাড়ে ৩ টায় রামু স্টেডিয়ামে উক্ত বাসের উদ্ভোধন ঘোষনা করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

এ উপলক্ষে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমার সভাপতিত্বে আয়োজিত অনুষ্টানে অতিথী ছিলেন মহিলা সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক আহমদ। বিশেষ অতিথি ছিলেন  উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহউদ্দীন, আফসানা জেসমিন পপি, রামু থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মিজানুর রহমান, উপজেলা স্বাস্হ্য ও প,প, কর্মকর্তা নোবেল বড়ুয়া, সাংবাদিক তোফায়েল আহমেদ। মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক, রামু কলেজের অধ্যক্ষ আবদুল হক, এছাড়া ও অনুষ্টানে জনপ্রতিনিধি, সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তা সহ বিভিন্ন শ্রেনীর পেশাজীবি উপস্হিত ছিলেন।

ব্যতিক্রমধর্মী বাস ‘স্বপ্নযাত্রা’ র উদ্যেক্তা রামু উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা জানান, শিক্ষার্থীদের মধ্যে শিক্ষার প্রতি আকর্ষণ বাড়ানো, ঝরে পড়া শিক্ষার্থীর হার কমানো, শিক্ষার্থীদের মধ্যে বাস্তব ভিত্তিক জ্ঞানের প্রসারতা বৃদ্ধি, গঠনমূলক এবং প্রতিদ্বন্দ্বিতামূলক শিক্ষার প্রসার ঘটানোকে সামনে রেখে বাংলাদেশে প্রথম বারের মতো উপজেলা পর্যায়ে শিক্ষার্থীদের বিনোদন নির্ভর শিক্ষা প্রসারের লক্ষে ‘স্বপ্নযাত্রা’ বাস টি চালু করা হয়েছে।

জানা গেছে প্রতি সপ্তাহে ক্যাচমেন্ট এরিয়ার অধীন ২টি স্কুল নির্ধারণ পুর্বক উক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সমুহে প্রতি বুধবার ক্লাস পরীক্ষার আয়োজন করা হবে। প্রতি ক্লাস থেকে সর্বোচ্চ নম্বরধারী ৪ জন শিক্ষার্থী নিয়ে মোট ৪০ জন শিক্ষার্থীকে যাত্রী করে প্রতি বৃহষ্পতিবার অর্ধদিবসে ‘স্বপ্নযাত্রা’ কক্সবাজারের শিক্ষামূলক স্থান পরিদর্শন করবে এবং স্বপ্নযাত্রায় বিভিন্ন বিনোদনমুলক ও শিক্ষামূলক চিত্র প্রদর্শন করা হবে।