বার্তা পরিবেশক:

কক্সবাজারের কলাতলীতে আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। গত কয়েকদিন ধরে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে প্রভাবশালী মহলটি স্থাপনা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন। এতে যে কোন মুহুর্তে দখলের ঘটনায় দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।

এদিকে এ জমি জবর দখল করে স্থাপনা নির্মাণের ঘটনায় ভূক্তভোগী আল সাফা প্রপার্টিজ (চট্টগ্রাম) লিমিটেড এর পক্ষে পরিচালক জেনুন্নেছা আকতার বাদী হয়ে চট্টগ্রামের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার বাসিন্দা হাবিব হোছাইনের ছেলে দেলোয়ার হোছাইনের বিরুদ্ধে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কক্সবাজার এর আদালতে একখানা মামলা দায়ের করেন। যার মামলা নং- এম.আর ১৩৫৫/২০১৯ ইংরেজী। আদালত মামলাটি পর্যালোচনা করে দেলোয়ার হোছাইনের বিরুদ্ধে ১৮/১২/২০১৯ ইংরেজী তারিখে ফৌজদারী কার্যবিধি ১৪৪ ধারা জারি করেন। শুধু তাই নয় বিজ্ঞ আদালত এসিল্যান্ড কক্সবাজার সদরকে ওই বিরোধীয় জায়গার সরেজমিন তদন্তপূর্বক মতামতসহ রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দেন। পাশাপাশি বিরোধীয় জায়গায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

এদিকে এই জমির উপর জবর-দখলকারী কর্তৃক দোকান নির্মাণ করে ভাড়া দেয়ার যে ঘোষণা দেয়া হয়েছে সে ব্যাপারে সকলকে সতর্ক থাকতে আহবান জানিয়ে একটি আইনী সতর্কতা নোটিজ জারি করেছে। এই নোটিশ অমান্য কেউ সেখানে দোকান বরাদ্দ দিলে তার দায়িত্ব নিতে হবে।