রাজিবুল হক চৌধুরী:

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আইন অনুষদ ও সিবিআইইউ বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ এর যৌথ উদ্যৌগে আজকে “General idea of forensic science & applicability of forensic science in the field of law” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনার উদ্বোধন করেন সিবিআইইউ ডিন (কলা অনুষদ) ডঃ জাকির হোসেন ও আইন অনুষদের চেয়ারম্যান রাজিদুর রহমান। এসময় আইন অনুষদের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্হিত ছিলেন।
উক্ত সেমিনারটির বক্তা ছিলেন পান্জাব ইউনিভার্সিটি ইন্ডিয়ার ফরেনসিক বিভাগের প্রফেসর পি কে চট্টোপাধ্যায়।
অত্যন্ত গুরুত্বপূর্ণ এ বিষয়ে তিনি খুব সহজে সেমিনারে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উক্ত বিষয়ে আলোচনা করেন ও শিক্ষার্থীরা গভীর মনোযোগে আলোচনা শুনেন।
সেমিনার এর পরে আইন অনুষদের চেয়ারম্যান রাজিদুর রহমান জানান, ফরেনসিক সাইন্স আইনের শিক্ষার্থীদের জন্য অতি গুরুত্বপূর্ণ বিষয় বিশেষ করে ফৌজদারি মামলায় ফরেনসিক রিপোর্ট, এক্সপার্ট মতামত এ ক্ষেত্রে উল্লেখযোগ্য। প্রমাণের সত্যতা যাচাই-বাছাই করে সত্য উদঘাটনে ফরেনসিক সাইন্স এর বিকল্প নেয়। তাই এ বিষয় এ আইনের শিক্ষার্থীদের জ্ঞান থাকা অপরিহার্য।

সিবিআইইউ বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ এর সভাপতি মোয়াজ্জম মোর্শেদ জিনান আইন অনুষদ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান শিক্ষার্থীদের উন্নয়নের কাজে সবসময়ের মত এবারো পাশে থাকার জন্য।