জাহাঙ্গীর আলম,টেকনাফঃ

টেকনাফ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ হোয়াইক্যং ইউনিয়নে’র নয়াবাজার উচ্চ বিদ্যালয়ে’র উদ্দ্যোগে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস,বিজয় র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

নয়াবাজার উচ্চ বিদ্যালয়ে’র প্রধান শিক্ষক বাবু রুপন বড়ুয়া’র সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন,অত্র বিদ্যালয়ে’র পরিচালনা কমিঠি’র সভাপতি অধ্যাপক গিয়াস উদ্দিন চৌধুরী।অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন সহকারী শিক্ষক মুজিবুল হক।

বিজয় দিবসের প্রথম প্রহরে জাতীয় পতাকা উত্তোলন শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ এবং বিজয় র‌্যালী করেন।এরপর সকাল ১০টায় বিদ্যালয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিজয় দিবস ও আলোচনা সভায় অথিতি হিসেবে আরও উপস্থিত ছিলেন,বিদ্যালয়ে’র সাবেক প্রধান শিক্ষক মাস্টার আহমদ উল্লাহ ,অভিভাবক সদস্য জাফর আলম,অত্র বিদ্যালয়ে’র শিক্ষক শিক্ষার্থীগণ সহ স্থানীয়রা।

বিজয় দিবস ও আলোচনার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন,৯ম শ্রেণীর ছাত্র মোঃ ইউনুস।

উক্ত সভায় বক্তারা বলেন,আজ মহান ১৬ই ডিসেম্বর বাঙালী জাতির বিজয়ের দিন,পাকিস্তানি হানাদার বাহিনীকে বাংলার বীর সন্তানরা পরাজিত করে ৩০লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময় এই বিজয় অর্জন করেছিল।মুক্তিযুদ্ধ না হলে আজ আমরা স্বাধীন একটি লাল সবুজের পতাকা পেতাম না।

এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানে’র বিজয়ী প্রতিযোগী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।