টেকনাফ সংবাদদাতা :
মহান বিজয় দিবস ১৬ই ডিসেম্বর মুক্তিযুদ্ধের গৌরব ও অহঙ্কারের ৪৬ তম বছর যথাযোগ্য উদযাপন উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ,যুব লীগ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন শাখার যৌথ উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। বিজয় দিবস উদযাপনের দিনব্যাপী অনুষ্টানে সকাল ৯টা ১০ মিনিটের সময় জাতীয় পতাকা উত্তোলন, সকাল ১০ টায় বিজয় দিবসের র‌্যালী এবং শাহপরীর দ্বীপ কেন্দ্রীয় শহীদ মিনারে বিজয় দিবসের পুষ্প মাল্য অর্পন করা হয়েছে।
অনুষ্ঠানে বেলা সাড়ে ১১ টায় শাহ পরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভা পরিচালনা করেন ডাঃ গিয়াস উদ্দিন ও সভাপতিত্ব করেন শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি ও বিজয় দিবস উদযাপন পরিষদের আহবায়ক মনরি উলøাহ।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগরে সন্মানতি সদস্য ও শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগরে সভাপতি আলহাজ্ব সোনা আলী।
উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, শাহ পরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুলøাহ রেজা।
সভায় বক্তব্য রাখেন, শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগরে ডাঃ নাজির হোসেন ,আবদুস সালাম ফকির,নুরুল হক এবং শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন যুবলীগের মোহাম্মদ ইলিয়াস,ফরিদুল আলম,রহিম উলøাহ, মোহাম্মদ ইসহাক ও সৈয়দ হোছেন সাবেক ছাত্রলীগ।
আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য বলেন ,একাত্তরে ৯ মাসব্যাপী রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর বিজয়ের বরমাল্য পরেছিল বাঙালি জাতি। আজ সেই মহান বিজয় দিবস। লাখো মানুষের আত্মাহুতি, হাজারো নারীর দুঃখ-কষ্ট ও ত্যাগের মধ্যে ঘটে বাঙালির স্বাধীন আবাসভূমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের। ৩০ লাখ প্রাণের বিনিময়ে আমাদের এ বিজয় দিবস।
আলোচনা সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, আবুল কালাম,আবদুল গণি, সিরাজুল ইসলাম, সৈয়দ করিম, আবদুল হান্নানসহ,শামসুল আলম,নুরুল ইসলাম,দীল মোহাম্মদ,দরবেশ আলী,মমতাজ মিয়া,আবদুশুকুর,মোহাম্মদ আমিন, লাল মিয়া লালু,আবদুশুকুর, ঈমান শরীফ,মোঃ শফিক (ধলু),সোলামন বইলøা,মোহাম্মদ ছিদ্দিক অফিস সহকারি,মোহাম্মদ রফিক, জমিল উদ্দিন,আবদুল মালেক,মোহাম্মদ ফয়সেল সাবেক ছাত্রলীগ নেতা,মোঃ মামুন ও জসিম উদ্দীন জীবন শাহ পরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারন সম্পাদক। এছাড়া আরও উপস্থিত ছিলেন শাহ পরীর দ্বীপ আওয়ামীলীগ,ছাত্রলীগ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ও অঙ্গসংগঠনের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।