বার্তা পরিবেশক ॥

বিশ্বখ্যাত আমেরিকার খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ব্রোস্টার এর কারিগরি সহায়তায় প্রতিষ্ঠিত ‘ব্রোস্ট’ ক্যাফে এখন পর্যটন শহর কক্সবাজারে। ভ্রমণ পিপাসু দেশি-বিদেশী ভোজনবিলাসীদের বিশ্বমানের খাদ্য সরবরাহের প্রতিশ্রুতি দিয়ে  ১৫ ডিসেম্বর রাতে শহরের কলাতলীর সুগন্ধা পয়েন্টে ‘ব্রোস্ট’ ক্যাফে যাত্রা শুরু করলো। ২০ টাকার বান থেকে শুরু করে ১৪’শ টাকার ৮ জনের জন্য ৪ হাজার ৬৭০ টাকার  পার্টি বাকেটও রাখা হয়েছে প্রতিষ্ঠানটির খাদ্য তালিকায়।

বিজয়ের মাসে এই ফিতা কেটে ক্যাফের উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামের সহধর্মীনি জনাবা ফৌজিয়া ইসলাম। এ সময় সংসদ-সদস্য কানিজ ফাতেমা আহমেদ, সংসদ-সদস্য আশেক উল্লাহ্ রফিক, সাবেক সংসদ-সদস্য ও কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, ব্রোস্ট ক্যাফের প্রধান উপদেষ্টা সেলিম আহমেদ, চেয়ারম্যান দীপ্তি শর্মা, ব্যবস্থাপনা পরিচালক এস.কে. নাথ, পরিচালক সাজির আহমেদ, পরিচালক সন্দিপন দেব নাথ, সুপার গ্রুপের চেয়ারম্যান লুৎফুন্নেছা আহমেদ, এলিট গ্রুপের চেয়ারম্যান ফিরোজ আহমেদসহ গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনে ব্রোস্ট ক্যাফের ব্যবস্থাপনা পরিচালক এস.কে. নাথ বলেন, ব্রোস্ট ক্যাফে ভোজনবিলাসীদের স্বল্পমূল্যে বিশ্বমানের হালাল খাবার পরিবেশন করবে। তাঁর প্রতিষ্ঠান নিরাপদ খাদ্যের বিষয়ে আপোষহীন উল্লেখ করে তিনি বলেন, কোন ধরনের ভেজাল এবং মানহীন খাদ্য ‘ব্রোস্ট ক্যাফে’ তার ভোক্তাদের পরিবেশন করবে না। নির্দিষ্ট তাপমাত্রায় খাদ্য নিরাপদ রাখতে বিশ^বিখ্যাত প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, কক্সবাজার ছাড়াও ঢাকা এবং চট্টগ্রামে ব্রোস্ট ক্যাফে রয়েছে।