বিশেষ সংবাদদাতা :
প্রতিবছরের ন্যায় বায়তুশ শরফ আঞ্জুমানে ইত্তেহাদ বাংলাদেশের অধীনে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফাতেহায়ে ইয়াজদাহুম উলক্ষ্যে ‘পবিত্র মাহফিলে ইছালে ছওয়াব’। বড়পীর হযরত আব্দুল কাদের জিলানী রহ. এর ইছালে ছওয়াব উপলক্ষে এই ফাতেহায়ে ইয়াজদাহুম ও ইছালে ছওয়াব মাহফিলের আয়োজন করা হয়।

মাহফিলের সার্বিক প্রস্তুতি এগিয়ে চলছে বলে জানান, কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম। তিনি শুক্রবার রাতে বায়তুশ শরফ মিলনায়তনে এক প্রস্তুতি সভায় একথা বলেন। এসময় আরো উপস্তিত ছিলেন, বায়তুশ শরফ হাসপাতালের যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা এস এম কামাল উদ্দিন, মাস্টার ফরিদ আহমদ পরিচালক বায়তুশ শরফ, মসজিদে বায়তুশ শরফ মাওলানা ওমর ফারুক, একাডেমীর প্রধান মাষ্টার সৈয়দ করিম, টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা ফেদাওস আহমদ জমিরী, কক্সবাজার সিটি কলেজ ভাইস প্রিন্সপ্যাল জাফর সাদেক, উত্তরণের জিএম দেলোয়ার হোসাইন ও সাংবাদিক শামসুল হক শারেক প্রমুখ।

কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে অনুষ্ঠিতব্য ৮ ও ৯ ডিসেম্বর রবিবার ও সোমবার দুই দিনব্যাপী ইছালে ছওয়াব মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বায়তুশ শরফ আঞ্জুমানে ইত্তেহাদ বাংলাদেশের প্রধান পৃষ্টপোষক ও সভাপতি বাহারুল উলুম, শাহ সূফী পীর সাহেব বায়তুশ শরফ আলহাজ্ব হযরত মাওলানা আল্লামা কুতুবউদ্দিন (ম. জি. আ)।

৮ ডিসেম্বর সকাল দশটা থেকে শুরু হয়ে ৯ ডিসেম্বর সোমবার সকাল ৮ টায় শেষ হবে। দুই দিন ব্যাপী এই মাহফিলের কর্মসূচির মধ্যে রয়েছে পীর সাহেব বায়তুশ শরফ আল্লামা কুতুবউদ্দিন (ম. জি. আ) এর মূল্যবান বয়ান, বিশিষ্ট ওলামায়ে কেরামের বয়ান, সালাতে তাহাজ্জুদ ও জিকির মাহফিল।

এছাড়াও কর্মসূচীর মধ্যে রয়েছে, খতমে কোরআন, খতমে বোখারী, খতমে সুরা আন আম, খতমে খাজেগান, খতমে তাহলিল, দস্তার বন্দী, মিলাদ, তওবা ইসতিগফার, বায়াত ও আখেরী মোনাজাত।

কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহা পরিচালক শিক্ষাবিদ সিরাজুল ইসলাম বলেন, আল্লাহর মেহেরবাণীতে প্রতিবছরের মত এবারো পবিত্র এই মাহফিলের আয়োজন করা হয়েছে। মাহফিলের প্রস্তুতি এগিয়ে চলছে। মাহফিলের প্রস্তুতি দেখার জন্য পীর সাহেব হুজুর গত রাতেই কক্সবাজার এসে পৌঁছান।

তিনি এই দ্বীনি ঈমানী ও রূহানী মাহফিলে শরীক হয়ে দুনিয়া ও আখিরাতের কামিয়বী হাসিল করার জন্য সকলের প্রতি আহবান জানান। #