মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা পুলিশের গোয়েন্দা শাখা ডিডেক্টিভ ব্রাঞ্চ (ডিবি) পুলিশ এক বিশেষ অভিযান কক্সবাজার জেলার বিভিন্ন স্থান থেকে ছিনতাই ও চুরি হয়ে যাওয়া মোট ৪৯টি মোবাইল ফোন সেট উদ্বার করেছে। পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম এর সার্বিক নির্দেশনায় ডিবির পুলিশ পরিদর্শক (ওসি) মানস বড়ুয়ার নেতৃত্বে বৃহস্পতিবার ৫ ডিসেম্বর এ অভিযান পরিচালনা করা হয় বলে জেলা গোয়েন্দা পুলিশ সুত্রে জানা গেছে।

মোবাইল ফোন সেট গুলো বর্তমানে কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ে সংরক্ষিত আছে। মোবাইল ফোন সেট গুলোর মালিকগণ উপযুক্ত প্রমাণ দিয়ে কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয় থেকে তাদের নিজ নিজ মোবাইল ফোন সেট নিয়ে যাওয়ার জন্য কক্সবাজার জেলা পুলিশ অনুরোধ জানিয়েছেন।

একসাথে ৪৯ টি ছিনতাই ও চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন সেট উদ্ধারের এ সাফল্যকে কিভাবে দেখছেন, এমন প্রশ্নের জবাবে এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম বলেন, কক্সবাজার জেলা পুলিশের ডিবি শাখা অত্যন্ত পেশাদারিত্বের অভিযান চালিয়ে ৪৯ টি মোবাইল ফোন সেট উদ্ধার করেছে। এ সফল অভিযানের ফলে মোবাইল ফোন সেট ছিনতাই ও চুরি করার প্রবণতা কমে যাবে। কারণ মোবাইল ফোন সেট চুরি ও ছিনতাই করলেও সেটা যে উদ্ধার করে চোর ও ছিনতাইকারীদের কঠোর আইনের আওতায় আনা যায়, সেটা অপরাধীরা এখন বুঝতে পেরেছে।

কক্সবাজার জেলার বিভিন্ন স্থান থেকে ছিনতাই ও চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন সেটের সাথে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে ডিবি’র ওসি মানষ বড়ুয়া সিবিএন-কে জানিয়েছেন। উদ্ধার করা মোবাইল ফোন সেটের মডেল ও আইএমইআই নম্বর গুলো উল্লেখ করা হলোঃ