প্রেস বিজ্ঞপ্তি :

দেশে বিকাশমান গণতন্ত্রের উন্নয়ন আর স্বাধীন ও মুক্তবুদ্ধি চর্চার অঙ্গীকারে এবং কোটি মানুষের দৈনিক এমন স্লোগানে শিগগিরই বড় কলেবরে নতুন আঙ্গিকে বাজারে আসছে দৈনিক বর্তমান বাংলা। পত্রিকাটির সম্পাদক হিসেবে থাকছেন  সাংবাদিক ড. কামরুল ইসলাম হৃদয়। এরই মধ্যে রাজধানীর বনানী এলাকায় নেয়া হয়েছে আধুনিক প্রযুক্তির দৃষ্টিনন্দন অফিস। পুরোপুরি তারুণ্য ও প্রযুক্তি নির্ভর এই দৈনিকে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। ইতিমধ্যে পত্রিকাটিতে যোগ দিয়েছেন দেশের একদল প্রথিতযশা সাংবাদিক।

পত্রিকার সম্পাদকীয় নীতি সম্পর্কে ড. কামরুল ইসলাম হৃদয় বলেন, দৈনিক বর্তমান বাংলা-এর নীতি হবে স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনা লালন, তার প্রকাশ ও বাস্তবায়নে সক্রিয়তা এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে আপোষহীন থেকে পেশাদারিত্বের সঠিক প্রয়োগ। মানবকল্যাণ মুখী যা কিছু আছে তা পাঠকের হয়ে পাঠকের সমনে তুলে ধরাই হবে দৈনিক বর্তমান বাংলা-এর প্রতিদিনের কাজ, প্রতিদিনের চেষ্টা। এক্ষেত্রে পাঠক-ই আমাদের সমস্ত আয়োজনের মূল কেন্দ্র। দৈনিক বর্তমান বাংলা মানুষের জানার ও কথা বলার অধিকারকে নিশ্চিত করতে চায়।

তিনি আরো বলেন, ব্যতিক্রমী ধারার এ সংবাদপত্রটি প্রচলিত ধারার বৃত্ত ভাঙ্গার দলে যোগ দিতে সচেষ্ট থাকবে। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক সমাজের আকাঙ্খা বুকে নিয়ে অন্য সবার চেয়ে পত্রিকাটি এগিয়ে থাকার চেষ্ট করবে। আমরা চাই এমন একটি সংবাদপত্র, যা কোন ব্যাক্তি বা গোষ্ঠির ইচ্ছা পূরণ করবে না। বাজারে অনেক দৈনিক পত্রিকার মধ্যে দৈনিক বর্তমান বাংলা হবে আলাদা। পত্রিকাটি হবে সকল বয়সের তথা সকল মানুষের পারিবারিক কাগজ।