মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা কেউ প্রত্যাহার করেনি। রোববার ২৪ নভেম্বর ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে ৭ নম্বর ওয়ার্ডে রমিজ আহমদ নামক একজন মেম্বার প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন।শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার মোঃ জুলকার নাঈম বিষয়টি সিবিএন-কে নিশ্চিত করেছেন।

তিনি জানান, শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন এবং সকলের প্রার্থীতা বৈধ হয়। আর মেম্বার পদে দাখিলকৃত ৭১ জন প্রার্থীর মনোনয়নপত্রও বৈধ হয়। তারমধ্যে একজন মেম্বার প্রার্থী রোববার মনোনয়নপত্র প্রত্যাহার করায় মোট ৭০ জন মেম্বার প্রার্থী রয়ে গেছে। রিটার্নিং অফিসার জুলকার নাঈম জানান, চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী মোট ৮৬ জনের চুড়ান্ত প্রার্থী তালিকা রোববার প্রকাশ করা হয়েছে।

চুড়ান্ত প্রার্থী তালিকায় চেয়ারম্যান পদে যাঁরা রয়েছেন তারা হলেন-(১) দিদারুল ইসলাম (২) নুরুল হক (৩) আবদুল গফুর (৪) মোহাম্মদ নুরুল হুদা (৫) গিয়াস উদ্দিন সিকদার (৬) আবদুল খালেক (৭) ওসমান সরওয়ার (৮) মোহাম্মদ সাঈদুল ইসলাম চৌধুরী (৯) মোহাম্মদ রফিকুল ইসলাম (১০) এ.কে.এম ইলিয়াস (১১) বদর উদ্দিন (১২) মোহাম্মদ আলম (১৩) মোহাম্মদ শাহজাহান ফারুকী ও (১৪) সোহেল রানা। (১৫) সালাহ উদ্দিন হেলালী কমল ও (১৬) মনির আহমদ। ২৫ নভেম্বর সোমবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ১২ ডিসেম্বর বৃহস্পতিবার ভোট গ্রহন করা হবে।

শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোট ১৯৫১৮ জন ভোটার রয়েছেন। তারমধ্যে, পুরুষ ভোটার ৯৮৫৬ জন, মহিলা ভোটার ৯৬৬২ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৯ ওয়ার্ডে ৯ টি, ভোট কক্ষ রয়েছে ৪৬ টি।