ইমরুল কায়েস

কক্সবাজারের মেরুদন্ড হিসেবে পরিচিত শহীদ স্মরনীর (সার্কিট হাউস রোড) মাঝামাঝি স্থানের নতুন অটিজম স্কুলের সামনে কোন একটি নালার পানি সড়কের উপরে এসে পড়ছে । গত এক বছরধরে এই গায়েবি নালার পানিতে পুরো সড়কটি ক্ষত বিক্ষত। জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ এই সড়কটি এখন বলতে গেলে চলাচলের অনুপযোগী। হয়তো কয়েকদিন পরেই অঘোষিত ভাবে এই সড়কটি বন্ধ ঘোষনা করা হবে। দ্রুত জেলার এই মুরুদন্ডের অপারেশন জরুরী।

কিন্তু চোখ থেকেও কক্সবাজারের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কউক, পৌরসভা, সওজ সহ সবাই যেন অন্ধ হয়ে বসে আছে। মেরুদন্ডে ক্ষতবিক্ষত আঘাত নিয়েও কিসের যাদুতে সবাই বোবা হয়ে আছে। যেন কারো কোন দায়িত্ববোধ নেই। সড়কটিতে দ্রুত অপারেশন জরুরী হলেও তার কোন খবর নেই।

অথচ এই সড়কে সার্কিট হাউস, পুলিশ সুপারের কার্য্যালয়, জেলা জজ কোর্ট, কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ, কেন্দ্রিয় শহীদ মিনার, জেলা পরিষদ, বন বিভাগ, জেলা গ্রন্থাগার, পার্সপোর্ট অফিস, সিভিল সার্জনের অফিস, NSI অফিস, জেলা প্রশাসকের বাস ভবন, পুলিশ সুপারের বাস ভবন সহ জেলা অনেক গুরুত্বপূর্ণ অফিস এই সড়কে অবস্থিত। প্রতিদিন হাজার হাজার মানু্রস এই মাজা ভাঙ্গা সড়ক দিয়ে চলাচল করছে। এই সড়ক দিয়েই প্রতিদিন হাজারো পর্যটকেরা যাতায়ত করে। জেলা ৮ উপজেলার মানুষ এই সড়ক দিয়েই জেলা সদর হাসপাতালে যায়।

মানুষের এতো দূর্ভোগের পরও আপনারা চুপ কেন? আপনাদের চোখের জ্যোতি কে কেড়ে নিলো?