প্রেস বিজ্ঞপ্তি :

এক ঝাঁক উদীয়মান ছাত্রদের নিয়ে কক্সবাজার ইউনাইটেড স্টুডেন্ট ক্লাব নামের একটি স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে কক্সবাজার জেলায়। কক্সবাজার জেলার সকল উপজেলা’র ছাত্রদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে বিগত ১০ আগস্ট ২০১৮ সালে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় সর্বসম্মতক্রমে সকলের সিদ্ধান্তের আলোকে এই স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠনের যাত্রা সূচনা হয়। এ সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে তরুণ উদয়ীমান ছাত্রনেতা ইয়ুসুফজ্জামান মেহেদী প্রতিষ্টাতা সভাপতি ও ইমতিয়াজ আকাশকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি গঠন করা হয়। প্রতিষ্টার পর হতে এ স্বেচ্ছাসেবী সংগঠন বিভিন্ন সামাজিক কর্মকান্ডে ভুমিকা রেখে আসছে। পর্যায়ক্রমে জেলার প্রতিটি উপজেলা এবং ইউনিয়ন ও ওয়ার্ডে সংগঠনের কাজের পরিধি বৃদ্ধির লক্ষে গত (৩০ সেপ্টেম্বর) উক্ত ক্লাবের সকলের সম্মতিসাপেক্ষে পুনরায় প্রতিষ্ঠাতা সভাপতি / সাধারণ সম্পাদক কে বহাল রেখে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

উক্ত সংগঠনের দায়িত্ব প্রাপ্তরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ জুয়েল,সিনিয়র সাধারণ সম্পাদক ইনিতিহার রুপক এবং সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জিহান আজিম ও প্রমুখ।

প্রতিষ্টাতা সভাপতি ইউসুফুজ্জামান মেহেদী বলেন, ‘মানব জীবনের গুরুত্বপূর্ণ একটি অধ্যায় হলো কিশোর ও তরুণ সময়কাল। এই নির্ধারিত সময়ে একজন মানুষের ভবিষ্যৎ সুনির্দিষ্ট হয় । এই সময়ে যে নিজেকে যে নিয়ন্ত্রণ করতে পারে সে ভালো কাজের দিকে তার জীবনকে ধাবিত করতে পারে, তার ভবিষ্যৎ হয় উজ্জ্বল। তরুণ শিক্ষিত প্রজন্মই সমাজ এবং জাতিকে ধীরে ধীরে উন্নতির দিকে টেনে নেয়ার বিরাট ভূমিকা রাখতে পারে এবং রেখে আসছে যুগে যুগে । সেই ধারাবাহিকতাকে অব্যাহত রেখে আধুনিক পরিস্কার ও সন্ত্রাসমুক্ত কক্সবাজার গড়ার স্বপ্ন নিয়ে আমরা একঝাঁক তরুণ ছাত্রদের নিয়ে কক্সবাজার ইউনাইটেড স্টুডেন্ট ক্লাব নামে একটি সংগঠনের মাধ্যমে সকলে একতাবদ্ধ হয়ে সমাজসেবা ও উন্নয়নমূলক কাজে ছাত্রদের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষে যাত্রা শুরু করি। ভবিষ্যতে এই সংগঠন কক্সবাজারের প্রতিটি ওয়ার্ড এ এবং সর্বস্তরের জনগণের মাঝে সেবার হাত বাড়িয়ে দেওয়ার লক্ষে সামনের দিকে এগিয়ে যাবে এই আশা ব্যক্ত করেন।