প্রেস বিজ্ঞপ্তি:
ঈদগাঁওতে হোপ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ৭ম বার্থ সেন্টার চালু হয়েছে।  বুধবার বঙ্কিমবাজারে অবস্থিত এই বার্থ সেন্টারের উদ্বোধন করেন হোপ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ইফতিখার মাহমুদ মিনার। এই উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজ্জামান, স্থানীয় ইউপি সদস্য মমতাজ আহমদ, হোপ বার্থসেন্টারের কো-অর্ডিনেটর আজমুল হুদা, হোপ হাসপাতালের পেশেন্ট কেয়ার কো-অর্ডিনেটর ছৈয়দ করিম, এবং ইন্দোনেশিয়া ও আমেরিকার খ্যাতনামা মিডওয়াইফরাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উক্ত অনুষ্ঠানে বক্তব্যে স্থানীয় ইউপি সদস্য মমতাজ আহমদ বলেন, হোপ ফাউন্ডেশনের এই বার্থ সেন্টার এই এলাকার জন্য বড় সম্পদ হবে। এই বার্থসেন্টার আমাদের গরীব ও অসচ্ছল গর্ভবতীদের জন্য অনেক উপকারের আসবে। এই বার্থসেন্টারকে আমরা অত্যন্ত যতেœর সাথে সহযোগিতা করবো।

হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজ্জামান বলেন, বিভিন্ন দুর্গম এলাকায় হোপ বার্থ সেন্টার স্থাপন করে গরীব ও অস্বচ্ছল গর্ভবতীদের সেবা দেয়া হচ্ছে। এর ধারাবাহিকতায় এবার ঈদগাঁওতে হোপ বার্থসেন্টার স্থাপন করেছে। এই বার্থসেন্টারে পাশের তিন ইউনিয়নের গর্ভবতী মহিলারা গর্ভ শুরু থেকে ডেলিভারি পর্যন্ত সেবা পাবে।

হোপ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ইফতিখার মাহমুদ মিনার বলেন, ২০ বছর ধরে হোপ হসপিটাল এই অঞ্চলের গরীব ও অস্বচ্ছল মানুষদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে। এর পাশাপাশি বিভিন্ন দুর্গম এলাকায় হোপ বার্থসেন্টার স্থাপন করে গর্ভকালীন সেবা ও ডেলিভারি সেবা দিচ্ছে হোপ ফাউন্ডেশন। ঈদগাঁওতেও বার্থসেন্টার স্থাপন করে সেবা প্রসারিত করছি। এভাবে পর্যায়ক্রমে অন্যান্য এলাকায়ও বার্থসেন্টার স্থাপন করা হবে গর্ভবতী মা ও শিশুদের সেবা নিশ্চিত করা হবে। এই জন্য সকলের সহযোগিতা চাই।