উখিয়ায় প্রেমিক-প্রেমিকা আটক!

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:৫৭ , আপডেট: ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:৩৪

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


আটকের পূর্ব মুহুর্তের দৃশ্য, যে সময় প্রেমিকজুটি একসঙ্গে ভাত খাচ্ছিল।

আটকের পূর্ব মুহুর্তের দৃশ্য, যে সময় প্রেমিকজুটি একসঙ্গে ভাত খাচ্ছিল।

মাহবুব আলম মিনারঃ
প্রেমিকা জুলেখা আক্তারের বাড়ি থেকে আটক হলো প্রেমিক মোহাম্মদ তারেক। সঙ্গে প্রেমিকা জুলেখাকেও থানায় নিয়ে যাওয়া হয়েছে।
সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকালে উখিয়া সোনারপাড়ার ডেইলপাড়া আশ্রয় কেন্দ্র (জুলেখার বাড়ি) থেকে তাদের আটক করে পুলিশ। ওই সময় প্রেমিক-প্রেমিকা একসঙ্গে ভাত খাচ্ছিল।
জুলেহা আক্তার ওই এলাকার আব্দুল মজিদের মেয়ে।
মোহাম্মদ তারেক সোনাইছড়ি এলাকার জুম্মাপাড়ার মজিবুল হকের ছেলে। পুলিশের ভাষ্য মতে, দুইজনই অপ্রাপ্ত বয়স্ক।
স্থানীয় সূত্রে জানা গেছে, তারেককে অপহরণ করা হয়েছে জানিয়ে থানায় অভিযোগ করে মা মছুদা বেগম। মিথ্যা অভিযোগে প্রশাসনকে বিভ্রান্ত করেছে তারেকের মা। অথচ তারা দুইজনই অন্তরঙ্গ সম্পর্ক গড়েছে বছরখানেক আগে। পার করছে মধুর সময়!
উখিয়া থানার ওসি মুহাম্মদ আবুল মনসুর জানান, তারেকের বয়স ১৩ বছর। জুলেখার বয়স ১৭ বছর। এই অসম ও অপ্রাপ্তবয়স্ক দুই জনের মধ্যে বিয়ের প্রস্তুতির সংবাদ পেয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।
খোঁজ খবর নিয়ে জানা গেছে, তারেক দীর্ঘ ১ বছর ধরে জুলেখা আক্তারের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে। এই সম্পর্কের সুবাদে তারেকের ফুফির বাড়িতে জুলেখার সঙ্গে স্বামী-স্ত্রীর মতো রাত যাপন করে অনেকবার। বিষয়টি স্থানীয়রাও অবগত।
প্রতিবেদকের কাছে সংরক্ষিত এক ভিডিও রেকর্ডে জুলেখাকে বিয়ে করেছে বলে দাবী করেছে তারেক। জানিয়েছে, তাকে কেউ বেধে রাখেনি, অপহরণও করেনি।
জানা গেছে, তারেক-জুলেখা নোটারী পাবলিকের কার্যালয়ে উপস্থিত হয়ে হলফনামা মূলে বিয়ে সম্পন্ন করেছে।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, মেয়ের পক্ষ গরিব ও অসহায়। এই অসহায়ত্ব কাজে লাগিয়ে জুলেখার সাথে দৈহিক সম্পর্ক গড়ে তোলে মোহাম্মদ তারেক। জানাজানি হলে ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে ছেলের পক্ষ। তরেকের পিতা মজিবুল হক ইয়াবা মামলায় পলাতক।
উখিয়া থানার ওসি বলছেন, বাল্যবিয়ের অভিযোগে মোবাইল কোর্টের মাধ্যমে তাদেরকে সাজা প্রদান করা হবে।