প্রেস বিজ্ঞপ্তি

উপমহাদেশের ঐতিহ্যবাহী ইসলামী ছাত্র সংগঠন “বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ’র আদর্শিক অভিযাত্রার ৫০ বছর” শীর্ষক আলোচনা সভা ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৩ সেপ্টেম্বর বিকাল ৫ টায় অস্থায়ী কার্যালয়ে সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সভাপতি মাওলানা হাফেজ ছালামতুল্লাহ। তিনি বলেন, স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ইসলামের শাশ্বত আদর্শের পতাকাতলে সুসংহত করার মহান অভিপ্রায়ে উপমহাদেশের প্রখ্যাত ওলামা-মশায়েখের হাতে ১৯৬৯ সালের ৩ সেপ্টেম্বর ইসলামী ছাত্রসমাজের ঐতিহাসিক অভিযাত্রা সূচিত হয়। অনেক বাধার পাহাড় পেরিয়ে দ্বীনের মশালবাহী তরুণদের প্রাণের এ সংগঠন লক্ষ্যপানে এগিয়ে চলেছে। বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক গণমুখী ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করা, স্বতন্ত্র ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও কওমী মাদ্রাসার দাওরায়ে হাদীসের সনদকে এম.এ. এর সমমর্যাদা প্রদানসহ শিক্ষার্থীদের ন্যায্য দাবী আদায়ের আন্দোলনে রয়েছে ইসলামী ছাত্রসমাজের সংগ্রামী অবদান। এছাড়াও তাগুতি শক্তির মোকাবিলা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং ইসলামী নেজাম প্রতিষ্ঠার সংগ্রামে ইসলামী ছাত্রসমাজের বলিষ্ঠ অংশগ্রহন ও সাহসী ভূমিকা ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছে। সফলতার এই ধারা অব্যাহত রাখতে ইসলামী ছাত্রসমাজ নেতাকর্মীদের নিষ্ঠা ও দক্ষতার সাথে অগ্রসর হতে হবে।
সংগঠনের কক্সবাজার জেলা সভাপতি হাফেজ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ইসলামী ছাত্রসমাজের সাবেক সংগঠন সচিব, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সিনিয়র সহ-সভাপতি মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, সাবেক বিপ্লবী নেতা, নেজামে ইসলাম পার্টি সৌদি আরব প্রবাসী মক্কা শাখার সহ-সভাপতি মাওলানা আব্দুর রহমান জিহাদী।
বর্ণাঢ্য এ অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে “বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের আদর্শিক অভিযাত্রার ৫০ বছর” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর। তিনি বলেন,
প্রতিষ্ঠাকাল থেকে ঈমানদ্বীপ্ত মশাল হাতে ঐতিহ্যবাহী এ কাফেলা তার প্রদীপ্ত বিচরণ অব্যাহত রেখেছে। ফলে অর্ধশত বছরের সুদীর্ঘ পথপরিক্রমায় এ বিপ্লবী কাফেলার অবদানে গড়ে উঠেছে ইসলামী আন্দোলনের অনেক নির্ভীক সিপাহসালার, একনিষ্ঠ দাঈ, বিজ্ঞ রাজনীতিবিদ, সুবক্তা, প্রাজ্ঞ লেখক, সত্যনিষ্ঠ সাংবাদিক ও দক্ষ সংগঠক। আজ ইসলামী ছাত্রসমাজ শুধু একটি নাম নয়; এটি একটি বিপ্লব, একটি সমৃদ্ধ ইতিহাস, ঈমানদ্বীপ্ত ঐতিহ্যের এক অনবদ্য স্মারক।
জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী বলেন, ইসলামী ছাত্রসমাজ লোকবল ও অনুষ্ঠান সর্বস্ব তৎপরতা প্রদর্শনীর গতানুগতিক ধারার কোন সংগঠন নয়। এ সংগঠনের রয়েছে গৌরবময় সোনালী অতীত, ঈমানদীপ্ত দর্শন ও আদর্শিক কর্মসূচী। এ কর্মসূচি বাস্তবায়নে নেতা-কর্মীদের একাগ্রতার সাথে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ জায়নুল আবেদীন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সহ-সভাপতি মুহাম্মদ আব্দুল হামিদ, ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মদ অলি উল্লাহ আরজু, রামু উপজেলা প্রতিনিধি সিরাজুল মোস্তফা, উপজেলা উখিয়া উপজেলা সভাপতি মুহাম্মদ মুহিউদ্দিন, সদর উপজেলা প্রতিনিধি মুহাম্মদ রেজাউল করিম, শহর প্রতিনিধি মুহাম্মদ আনিছুর রহমান প্রমুখ।
দু’আ মাহফিলে সংগঠনের প্রতিষ্ঠাতা ও মরহুম নেতৃবৃন্দের রুহের মাগফিরাত এবং কাশ্মীরসহ বিভিন্ন জনপদে মজলুম মুসলমানদের স্থায়ী সঙ্কট মুক্তি, দেশ ও জাতির শান্তি সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।