চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে তিন দিনব্যাপী বৃক্ষরোপন অভিযান শুরু হয়েছে। শনিবার (৩১ আগস্ট) দুপুরে কলেজ ক্যাম্পাসে এ বৃক্ষরোপন অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ এ কে এম গিয়াস উদ্দিন। চকরিয়া সরকারি কলেজের সার্বিক সহযোগীতায় চকরিয়া পরিবেশ ক্লাব এ বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করছেন।

এসময় চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের অধ্যাপক পদ্মলোচন বড়–য়া, অর্থনীতি বিভাগের অধ্যাপক শামশুল হুদা, দর্শন বিভাগের অধ্যাপক হারুন-অর রশীদ, ইতিহাস বিভাগের অধ্যাপক ইন্দ্রজিৎ বড়–য়া, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক সেলিনা খাতুন ও ইংরেজি বিভাগের প্রভাষক ও চকরিয়া পরিবেশ ক্লাবের আহবায়ক সবুজ ধরসহ কলেজের শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ এ কে এম গিয়াস উদ্দিন বলেন, শোকের মাসের শেষ কর্মদিবসে কলেজ ক্যাম্পাসে তিনদিনব্যাপী বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন করা হয়েছে। এ অভিযানে কলেজ ক্যাম্পাসে বিভিন্ন প্রজাতির বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা রোপন করা হবে। চকরিয়া সরকারি কলেজের সার্বিক সহযোগীতায় চকরিয়া পরিবেশ ক্লাব এ বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করছেন বলেও জানান তিনি।