মো: ছফওয়ানুল করিম, পেকুয়া :

পেকুয়ায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) জুনিয়র কমিশন অফিসার পরিচয় দিয়ে প্রতারণা করার সময় এক ভূঁয়া এনএসআইকে আটক করেছে পুলিশ। আজ (২৫ আগষ্ট) সকালে পেকুয়া সদর ইউনিয়নের চৌমুহনী কলেজ গেইট এলাকার একটি প্যাথলজি থেকে তাকে আটক করা হয়। আটক এনজিও কর্মীর নাম বিপূল চন্দ্র রায়। তিনি নিলফামারী জেলার জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের খামার পাড়া এলাকার মৃত সুচীন্দ্র নাথের ছেলে। থানাসূত্র জানায়, পেকুয়ায় দায়িত্বরত এনএসআই কর্মকর্তা মোহাম্মদ সোলাইমানের অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে।

এ বিষয়ে এনএসআই কর্মকর্তা মো: সোলাইমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, “চৌমুহনী ষ্টেশনের কয়েকজন ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে জানতে পারি ওই লোক জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর জুনিয়র কমিশন অফিসার পরিচয় দিয়ে তাদের সাথে প্রতারণা করে আসছিল। তাৎক্ষনিক আমি ঘটনাস্থলে যাই এবং সে আমার কাছেও একই পরিচয় দেয়। পরে আমাদের অফিসের মাধ্যমে কনফার্ম হই সে একজন ভূয়া এনএসআই কর্মকর্তা। বিষয়টি পেকুয়া থানার ওসিকে জানালে তিনি তাকে আটক করে থানায় নিয়ে আসেন।

এ বিষয়ে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, “পেকুয়ায় দায়িত্বরত এনএসআই কর্মকর্তার অভিযোগের ভিত্তিতে ওই এনজিও কর্মীকে আটক করা হয়েছে। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। পরবর্তীতে আরো তদন্তের জন্য তার রিমান্ডের আবেদন করা হবে।”

থানাসূত্র আরো জানায়, বিপূল চন্দ্র পেকুয়া সম্প্রতি কাজ শুরু করা “নারী মৈত্রি” নামের একটি এনজিও সংস্থার মাঠ প্রতিনিধি। তারা ৩ জন বেশ কিছুদিন আগে থেকে থানার পাশ্ববর্তী জেলা পরিষদের ডাকবাংলোর একটি কক্ষে অবস্থান নিয়ে কাজ করে আসছিল।