চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে একটি প্রশিক্ষিত হাতি পায়ের তলায় পিষ্ট করেছে মেরেছে আরেক প্রশিক্ষিত হাতির মাহুতকে। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে পার্কের হাতির গেইটের কাছে কাজ করার সময় পেছন থেকে ওই মাহুতকে প্রথমে লাথি দিয়ে মাটিতে ফেলে দেয়। এর পর পায়ের তলায় পিষ্ট করে মেরে ফেলে মাহুতকে। এ ঘটনার পর পার্কের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আতঙ্ক ছড়িয়েছে।

এ ব্যাপারে পার্কের তত্ত¡াবধায়ক মো. মাজহারুল ইসলাম চৌধুরী চকরিয়া থানায় লিখিতভাবে মাহুতের মৃত্যু সংবাদ অবহিত করেছেন। একইসঙ্গে পার্কে আগত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে পার্কে।

নিহত মাহুতের নাম ভদ্রসেন চাকমা (৫৫)। তিনি খাগড়াছড়ি জেলার বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা ইউনিয়নের বঙ্গলটুলি গ্রামের রাঙা মোহন চাকমার পুত্র। পুলিশ সরজমিন ঘটনাস্থল পরিদর্শনের পর বিকেলেই তার লাশ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পার্কের তত্ত্বাবধায়ক মাজহারুল ইসলাম চৌধুরী জানান, হঠাৎ ক্ষুদ্ধ হয়ে উঠা পার্কের প্রশিক্ষিত হাতিটিকে ট্র্যাঙ্কুলাইজের মাধ্যমে নিয়ন্ত্রণে নেওয়া হচ্ছে।